আ.লীগ থেকে ‘দূষিত রক্ত’ বের করার তাগিদ কাদেরের

প্রকাশ | ২৫ মে ২০২২, ১৬:৪৭

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

দলের প্রকৃত ত্যাগী কর্মীদেরকে গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘আওয়ামী লীগ থেকে দূষিত রক্ত বের করতে হবে। দুঃসময়ের কর্মীদের কাছে টানতে হবে।’

বুধবার (২৫ মে) সকালে চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন হলে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাদের এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন অনুষ্ঠানে তিনি ভার্চুয়ালি যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, নিজেদের টাকায় পদ্মা সেতু করার প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন প্রধানমন্ত্রী। পদ্মা সেতু হওয়াতে সারাদেশের মানুষ খুশি। সেতু উদ্বোধনের তারিখ ঘোষণার পর সবখানে সাজ সাজ রব। বিএনপি নেত্রী বলেছিলেন, পদ্মা সেতু হবে না। তিনি এখনও বেঁচে আছেন। আল্লাহ তার হায়াত দান করুক। তিনি নিশ্চয়ই শুনেছেন পদ্মা সেতু হয়ে গেছে। কাজ শেষ। শুধু উদ্বোধনের অপেক্ষা।

চট্টগ্রাম-কক্সবাজার সড়ক চার লেনের বিষয়ে জাপানের সঙ্গে কথা হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, চট্টগ্রাম মেট্রোরেলের সমীক্ষা চলছে। ঢাকা-চট্টগ্রাম ছয় লেনের পরিকল্পনা করা হচ্ছে, সেটা বাস্তবায়ন করা হবে। তবে নেতাকর্মীরা খারাপ আচরণ করলে শেখ হাসিনার এসব উন্নয়ন ম্লান হয়ে যাবে। সবার সঙ্গে ভালো আচরণ করতে হবে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সমস্যা আছে। মাঝে মাঝে তারা খারাপ খবরের শিরোনাম হয়। চট্টগ্রাম মহানগরে অন্তঃকলহে অনেকের প্রদীপ নিভে গেছে। এটি আমরা দেখতে চাই না। আগামী ২৩ জুন আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবমুখর পরিবেশে উদযাপন করতে হবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনা এতো এতো উন্নয়ন করেছেন। সবকিছু বৃথা যাবে, ম্লান হয়ে যাবে যদি না আচরণের মাধ্যমে মানুষকে খুশি করা না যায়, মানুষ যদি খুশি না হয়। তাই আমাদের আচরণের মাধ্যমে শেখ হাসিনার উন্নয়নকে তুলে ধরতে হবে। এসব উন্নয়ন দেশের জনগণের কাছে তুলে ধরতে হবে। আগামীতে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণে শক্তিশালী ও ঐক্যবদ্ধ আওয়ামী লীগ গঠন করতে হবে। আওয়ামী লীগ থেকে দূষিত রক্ত দূর করে দিতে হবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন। সঞ্চালক ছিলেন সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

বিশেষ বক্তা হিসেবে আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক বেগম ফরিদুন্নাহার লাইলী, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক বেগম ওয়াসিকা আয়শা খান এমপি, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৫মে/কেএম)