সফল রিভিউতে ধনঞ্জয়াকে ফেরালেন সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২২, ১৭:৩৬

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় দিনের খেলায় ভয়ঙ্কর হয়ে উঠছিল শ্রীলঙ্কার পঞ্চম উইকেট জুটি। অবশেষে সফল রিভিউর মাধ্যমে ধনঞ্জয়া ডি সিলভাকে আউট করার মাধ্যমে এই জুটি ভাঙলেন সাকিব আল হাসান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেটে ২৬৬ রান তুলেছে লঙ্কানরা।

এখন ৫২ রানে ম্যাথিউস ও শূন্যরানে চান্দিমাল অপরাজিত রয়েছেন।

এর আগে ২ উইকেটে ১৪৩ রানে তৃতীয় দিন শুরু করে সফররত শ্রীলঙ্কা। কিন্তু দিনের শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কা। প্রথম ওভারেই হারিয়েছে উইকেট। দিনের প্রথম ওভারেই কাসুন রাজিথাকে সাজঘরে পাঠান ইবাদত। আউট হওয়া আগে কোনো রান তুলতে পারেননি রাজিথা।

পরের উইকেটে দলীয় অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউসকে সঙ্গে নিয়ে ক্রিজে খুঁটি গেড়ে খেলার চেষ্টা চালাচ্ছিলেন হাফ-সেঞ্চুরিয়ান ও লঙ্কান দলনেতা দিমুথ করুনারত্নে। কিন্তু সেটা হতে দেননি সাকিব আল হাসান। দিমুথকে বোল্ড করে পাঠালেন সাজঘরে। আউট হওয়ার পূর্বে ১৫৫ বলে ৯ চারে ৮০ রান করেন দিমুথ।

দিনের শুরুতেই দুই উইকেট হারিয়ে খানিকটা চাপেই পড়ে সফররত শ্রীলঙ্কা। এ সময় পঞ্চম উইকেট জুটিতে ধনঞ্জয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তুলেন দলের অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস। ফলে প্রথম সেশনের শেষ পর্যন্ত আর কোনো উইকেট হারাতে হয়নি।

প্রথম সেশনের পর সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বৃষ্টিও বাড়তে থাকে। আর এর মাঝেই কেটে যায় দ্বিতীয় সেশনের পুরো সময়। অতপর দীর্ঘ চার ঘণ্টা পর খেলা শুরু হয়। কিন্তু পঞ্চম উইকেট জুটি ভাঙতে পারছিলেন বাংলাদেশি বোলাররা। ম্যাথিউস-ধনঞ্জয়া সিলভা উভয়ই অর্ধশতকের দেখা পান।

অতপর ৫৮ রানে সিলভাকে সাজঘরে ফেরান সাকিব আল হাসান।

(ঢাকাটাইমস/২৫মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :