গ্রেপ্তার হতে পারেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মে ২০২২, ২০:৪৬ | প্রকাশিত : ২৫ মে ২০২২, ১৮:৩২

অনাস্থা প্রস্তাবের ভোটে হেরে ক্ষমতা হারান ইমরান খান। তার স্থলাভিষিক্ত হন শাহবাজ শরিফ। কিন্তু নতুন করে নির্বাচনের দাবিতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থকেরা রাজধানী ইসলামাবাদ অভিমুখে লংমার্চ শুরু করেছেন। পিটিআই নেতা ইমরান খানের ডাকে লংমার্চের আগেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বহু সদস্য মোতায়েন করে রাজধানী অবরুদ্ধ করে রাখা হয়েছে।

পাকিস্তানের সংবাদ মাধ্যম জিও নিউজ জানিয়েছে, মঙ্গলবার রাতে বহু পিটিআই সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিশ। জনসংযোগ ঠেকাতে এবার ইমরান খান ও তার সহযোগীদের গ্রেপ্তারের পরিকল্পনা করছে সরকার।

প্রতিবেদনে শীর্ষস্থানীয় এক নিরাপত্তা কর্মকর্তাকে উদ্ধৃতি দিয়ে এ পরিকল্পনার কথা জানানো হয়েছে। কারণ হিসেবে বলা হয়, দেশটির ইতিহাসে বৃহৎ জনসমাবেশের ঘোষণা দেন ইমরান খান। তার এই পরিকল্পনা প্রতিরোধ করতেই তাকে আটকের পরিকল্পনা করা হয়েছে।

পরিকর্পনার সঙ্গে জড়িত সূত্র বলছে, ইমরান খানকে আটকের পর তার পরিণতি এবং প্রতিক্রিয়া কেমন হতে পারে তা নিয়ে কর্তৃপক্ষের মধ্যে আলোচনা হয়েছে। সব কিছুই বিচার-বিশ্লেষণ করে দেখেছে তারা। এ নিয়ে সরকারের বিভিন্ন সংস্থার মধ্যে আলোচনা করেই ইমরান খানকে আটকের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া রাজধানী অভিমুখে লংমার্চ ঠেকানোর কোনো বিকল্প সরকারের কাছে নেই।

তবে পূর্ণ শক্তি দিয়েই পিটিআইয়ের ‘আজাদি মার্চ’ ঠেকানোর কথা মঙ্গলবারই জানিয়েছে সরকার। ইতোমধ্যে পিটিআই নেতা কর্মীদের বিরুদ্ধে পুলিশি অভিযানও চালানো হয়েছে। রাজধানী ইসলামাবাদসহ লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে ইসলামাবাদে আসার প্রধান সড়কগুলো অবরুদ্ধ করে দেওয়া হয়েছে। এমনকি ইসলামাবাদের ‘রেড জোনের’ নিরাপত্তায় সেনাবাহিনীর সাহায্য চেয়েছে শাহবাজ শরিফের সরকার।

জিও নিউজ জানিয়েছে, পাঞ্জাব প্রদেশে ১৪৪ ধারা জারির পরই লাহোরে ১৬২ জন পিটিআই কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তবে সরকারের সকল বাধা উপেক্ষা করে রাজধানী অভিমুখে লংমার্চ করার কথা জানিয়েছেন ইমরান খান ও তার সমর্থকরা।

(ঢাকাটাইমস/২৫মে/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

দুবাই বিমানবন্দরে জলাবদ্ধতায় চরম বিশৃঙ্খলা, যাত্রীদের দুর্বিষহ অবস্থা

ইসরায়েলি হামলায় গাজা একটি ‘মানবিক নরকে’ পরিণত হয়েছে: গুতেরেস

ইরানের ওপর ফের যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

যে কারণে ৩০ এপ্রিলের আগে ইরানে হামলা চালাবে না ইসরায়েল

ইসরায়েলের সঙ্গে চুক্তির বিরুদ্ধে প্রতিবাদ, ২৮ কর্মীকে বরখাস্ত করলো গুগল

আমিরাতে বৃষ্টিপাত অব্যাহত, দুবাই বিমানবন্দরে ব্যাপক বিশৃঙ্খলা

ভারতে প্রথম দফায় লোকসভা নির্বাচন শুরু শুক্রবার

ইরানের হাতে রাশিয়ার এসইউ-৩৫ যুদ্ধবিমান ও এস-৪০০ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা!

নেসলের বেবিফুডে অতিরিক্ত চিনি  

ইসরায়েল আত্মরক্ষার জন্য সবকিছু করবে: নেতানিয়াহু 

এই বিভাগের সব খবর

শিরোনাম :