সরকারি বাধা পেরিয়ে পাঞ্জাবে ইমরান খানের লংমার্চ

প্রকাশ | ২৫ মে ২০২২, ২০:৫০ | আপডেট: ২৫ মে ২০২২, ২২:১৯

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

বর্তমান সরকার ভেঙ্গে নতুন করে নিবার্চন দেওয়ার দাবি নিয়ে দেশজুড়ে আজাদি লং মার্চ কর্মসূচি পালন করছে ইমরান খানের পিটিআই সমর্থকরা। কিন্তু বুধবার পিটিআই-এর আজাদি মার্চ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই পিটিআই সমর্থকদের ওপর কাঁদানে গ্যাস ও লাঠি চার্জ করে পুলিশ। পাশাপাশি দেশের বিভিন্ন স্থান থেকে ইসলামাবাদে আসার প্রধান সড়কগুলো অবরুদ্ধ করে দিয়েছে সরকার।

ডনের খবরে বলা হয়, পুলিশ ইসলামাবাদে যাওয়ার পথ শিপিং কনটেইনার দিয়ে অবরুদ্ধ করে রাখে। পিটিআই দলের কর্মীরা সেগুলো সরিয়ে ইসলামাবাদ যাওয়ার চেষ্টা করেছিল৷ তাদের মধ্য থেকে প্রদেশের বিভিন্ন শহরের বেশ কয়েকজন পিটিআই মিছিলকারীকে গ্রেপ্তার করে পুলিশ। এতে উত্তেজনা বেড়ে যায় পাঞ্জাবে।

সন্ধ্যা ৬ টার পর খাইবার পাখতুনখোয়া থেকে বের হওয়া লং মার্চের দলের সঙ্গে যুক্ত হন পিটিআই প্রধান ইমরান খান। মিছিলকারীদের প্রদেশে প্রবেশ ঠেকাতে অ্যাটক ব্রিজে ব্যারিকেড স্থাপন করেছিল পাঞ্জাব সরকার। সেগুলি সরানোর পর অ্যাটক থেকে পাঞ্জাবে প্রবেশ করতে সক্ষম হয়েছেন ইমরান খান।

এর আগে পূর্ণ শক্তি দিয়ে পিটিআইয়ের ‘আজাদি মার্চ’ ঠেকানোর কথা জানিয়েছিল সরকার। ইতোমধ্যে পিটিআই নেতা কর্মীদের বিরুদ্ধে পুলিশি অভিযানও চালানো হয়েছে। রাজধানী ইসলামাবাদসহ লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডিতে ১৪৪ ধারা জারি করেছে।

লং মার্চ ঠেকানোর জন্য প্রয়োজনে ইমরান খানকে গ্রেপ্তার করার পরিকল্পনার কথাও শুনা গেছে পাকিস্তানি মিডিয়ায়।

(ঢাকাটাইমস/২৫মে/এসএটি)