লিসবনে বঙ্গবন্ধু ক্রিকেট টি-১০ টুর্নামেন্টে লিসবন সিক্সার্স চ্যাম্পিয়ন

রনি মোহাম্মদ (লিসবন, পর্তুগাল)
 | প্রকাশিত : ২৫ মে ২০২২, ২০:৫৪

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাংলাদেশ দূতাবাস, লিসবন এর উদ্যোগে পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে ৩ দিন ব্যাপী ‘বঙ্গবন্ধু টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট ২০২২’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৪ মে) লিসবনের স্থানীয় জামুর স্টেডিয়াম কমপ্লেক্স-এ টুর্নামেন্ট এর ফাইনাল ম্যাচে প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান।

প্রবাসী বাংলাদেশিদের নিয়ে গড়া ২০টি দলের অংশগ্রহণে নক-আউট ভিত্তিক উক্ত টুর্নামেন্টে মঙ্গলবার তীব্র প্রতিদ্বন্দিতাপূর্ণ ফাইনাল ম্যাচে ‘ইয়াং টাইগার্স’ টিমকে ১১৯ রানে হারিয়ে “লিসবন সিক্সার্স” “বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট ২০২২”- এর শিরোপা অর্জন করে। প্রাণবন্ত ফাইনাল খেলায় লিসবন সিক্সার্স প্রথমে ব্যাট করে ২১৯ রান করেন জবাবে, ইয়াং টাইগার্স ১০০ রানে অলআউট হয়ে যায়। ফাইনালে জাকির হোসেন ব্যক্তিগত ৬৫ রান এবং ২ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। খেলায় স্থানীয় ক্রীড়ামোদী দর্শক ছাড়াও, পর্তুগালের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীবৃন্দ, সাংবাদিক, ব্যবসায়ীসহ পর্তুগালে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির নেতারা খেলা উপভোগ করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রাষ্ট্রদূত তারিক আহসান বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে স্মরণীয় করে রাখতে এবং জাতির পিতার কর্ম ও আদর্শকে বিশ্বব্যাপী নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে দূতাবাস এই আয়োজন। তিনি আরো বলেন, দেশ হতে সহস্র মাইল দূরে বিদেশের মাটিতে এইরকম এই ক্রীড়া প্রতিযোগিতা প্রবাসীদের মাঝে আনন্দের উপলক্ষ বয়ে এনেছে। এর মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের মাঝে সম্প্রীতির বন্ধন আরো দৃঢ় হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

২০ টি দলের অংশগ্রহণে নক-আউট ভিত্তিক এই টুর্নামেন্টের গ্রুপ পর্যায় এবং কোয়ার্টার ফাইনালের ম্যাচ অনুষ্ঠিত হয় সান্তা আপোলোনিয়া মাঠে। এবং সেমি-ফাইনাল ও ফাইনাল ম্যাচগুলো অনুষ্ঠিত হয় জামুর স্টেডিয়াম কমপ্লেক্সে।

(ঢাকাটাইমস/২৫মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :