শ্রমিক কল্যাণ তহবিলে ডিএসইর ১ কোটি টাকা প্রদান

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২২, ২০:৫৭

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লিমিটেড বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিলে এক কোটি ৪ লাখ ৯৩ হাজার ৪৬১ টাকা দিয়েছে।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন আইন, ২০০৬ এর ধারা ১৪ এবং বাংলাদেশ শ্রম আইন, ২০০৬ (সংশোধিত ২০১৮) এর ধারা ২৩৪(১) (খ) অনুযায়ী ডিএসই ২০১৯-২০২০ এবং ২০২০-২০২১ অর্থবছরের জন্য এই টাকা সরকারের ফান্ডটিতে জমা দিয়েছে।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ডিএসইর শ্রমিক কল্যাণ তহবিলের বোর্ড অব ট্রাস্টি, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিলের জন্য সংরক্ষিত ১ কোটি ৪ লাখ ৯৩ হাজার ৪৬১ টাকার একটি চেক সোমবার শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সময় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম জেবুন্নেছা করিম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক (যুগ্ম সচিব) গোকুল কৃষ্ণ ঘোষ এবং প্রতিমন্ত্রীর একান্ত সচিব আবু হাসনাত মঈনউদ্দিন এবং ডিএসইর শ্রমিক কল্যাণ তহবিলের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান কাজী মামুন, ডিএসইর মহাব্যবস্থাপক ছামিউল ইসলাম, উপ-মহাব্যবস্থাপক ও ট্রাস্টি বোর্ডের সদস্য মোহাম্মদ শফিকুল ইসলাম ভূঁইয়া, জ্যেষ্ঠ ব্যবস্থাপক ও ট্রাস্টি বোর্ডের সচিব আহসান হাবিব এবং ট্রাস্টি বোর্ডের সদস্য নাদিয়া আফরিন লিজা উপস্থিত ছিলেন৷

(ঢাকাটাইমস/২৫মে/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা