বন্যাকবলিত চার শতাধিক মানুষের পাশে ‘ওয়াব’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মে ২০২২, ২১:৫৭ | প্রকাশিত : ২৫ মে ২০২২, ২১:৫১

ফেসবুক গ্রুপভিত্তিক একটি সেবামূলক সংগঠন ‘উই আর বাংলাদেশ (ওয়াব)’। গ্রুপটিতে জড়িত স্বেচ্ছাসেবীরা দেশের বিভিন্ন জেলায় সামাজিক কার্যক্রম পরিচালনা করে। সংগঠনটি দেশের অসহায়, দরিদ্র ও ক্ষতিগ্রস্ত মানুষদের বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে। এরই ধারাবাহিকতায় সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত ও বানভাসি পরিবারের মাঝে শুকনো খাবার, বিশুদ্ধ খাবার পানি ও অন্যান্য খাদ্যসামগ্রী দিচ্ছে ওয়াব।

রবিবার সন্ধ্যায় সিলেট জৈন্তাপুর উপজেলার ৪ নম্বর ধরবস্ত ইউনিয়ন খাঁজার মোকাম প্লাবিত এলাকায় বন্যাদুর্গত প্রায় চার শতাধিক পানিবন্দি পরিবারের মাঝে এই ত্রাণসামগ্রী বিতরণ করে ওয়াবের স্বেচ্ছাসেবক দল।

ত্রাণসামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন ওয়াব সিলেট টিমের সমন্বয়ক আহাদ আহম্মদ রাফি, শাহজাহান, ইমরান আহম্মেদ, জামাল আহমেদ, ওয়াব কুমিল্লা টিমের সমন্বয়ক আরিফ হোসেন, সদস্য লায়ন হিরন পাটোয়ারী, জামাল হোসেন। ত্রাণ কার্যক্রমে সহযোগিতা করেন স্থানীয় ইউপি সদস্য মোদাসসের আহমেদসহ অন্যান্যরা।

স্থানীয় এক ইউপি বলেন, ‘৪ নম্বর ধরবস্ত ইউনিয়ন ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড খাজার মোকাম এলাকার ১৩টি গ্রাম, সাত হাজার পরিবারের প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দি হয়ে গরুছাগল নিয়ে কেউ আত্মীয়ের বাড়িতে, কেউবা আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে। পানি উঠার ৮ দিন হয়ে গেলেও তার এলাকায় সরকারি ত্রাণ সহায়তা পেয়েছে ৫০ কেজি ২৫ বস্তা চাল, যা তার এলাকার মানুষের তুলনায় পর্যাপ্ত নয়।

স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, তারা অনেক কষ্টে শুকনো রুটি খেয়ে কেউবা না খেয়ে অনেক কষ্টে দিনাতিপাত করছে। বন্যার পানিতে ঘরবাড়িসহ এলাকা ডুবে গিয়ে তারা কর্মহীন হয়ে পড়েছে। তবে অনেকেরই ভাষ্য, সরকারি সহায়তা পেলে তাদের কষ্ট কিছুটা হলেও লাঘব হতো।

উই আর বাংলাদেশের (ওয়াব) প্রতিষ্ঠাতা এসএম আকবর তার ফেসবুক আইডি থেকে সিলেটে বন্যার্তদের জন্য সহযোগিতা চেয়ে পোস্ট করেন। আর তার পোস্টে সাড়া দিয়ে অল্প সময়ের মধ্যেই দেশ-বিদেশের অনেক মানুষ সাহায্য সহযোগিতা করেন। পরবর্তীতে কয়েকদিনের মধ্যেই সেই তহবিল দিয়ে ত্রাণসামগ্রী নিয়ে সিলেটে বন্যাকবলিতদের কাছে পৌঁছে যায় ওয়াবের স্বেচ্ছাসেবীরা। চার শতাধিক পরিবারের মাঝে তুলে দেওয়া হয় ওয়াবের সামগ্রী।

(ঢাকাটাইমস/২৫মে/বিএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :