হালুয়াঘাটে সন্ত্রাসী শফিকুল বাহিনীর বিরুদ্ধে ৫ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২২, ২২:৩২

ময়মনসিংহের হালুয়াঘাটে মকিমপুর নগুয়া গ্রামের সঙ্গবদ্ধ সন্ত্রাসী ও চাঁদাবাজ শফিকুল ইসলাম বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে স্থানীয় ভুক্তভোগী মোশারফ হোসেন ময়মনসিংহের পুলিশ সুপার বরাবর একটি আবেদন করেছেন। বুধবার করা এই আবেদনে শফিকুল ইসলাম বাহিনীর অত্যাচার থেকে রক্ষা ও এদের বিরুদ্ধে নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

আবেদনের অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রী, স্বরাষ্ট্র সচিব, আইজিপি, ডিআইজি ময়মনসিংহ রেঞ্জ, র‌্যাব-১৪ ময়মনসিংহ, অধিনায়ক ডিজিএফআই ময়মনসিংহ, উপ-পরিচালক এনএসআই ময়মনসিংহ, জেলা প্রশাসক ময়মনসিংহ, পুলিশ সুপার পিবিআই ময়মনসিংহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা, হালুয়াঘাট ও অফিসার ইনচার্জ হালুয়াঘাট থানাকে দেয়া হয়েছে। প্রাপ্ত অভিযোগ থেকে জানা গেছে, মো. শফিকুল ইসলাম, ফখর উদ্দিন, মাও. মাহাবুবুর রহমান মাহাবুব, আলতাব আলী, আতাব উদ্দিন, ফরিদা বেগম, মামুন, মোবাশিরুল, পরাগ, জাহাঙ্গীরসহ আরও অজ্ঞাত পরিচয়ে ৪/৫ জনকে অভিযুক্ত করে আবেদন করা হয়েছে।

আবেদনে যা বলা হয়েছে:

সন্ত্রাসী ও চাঁদাবাজরা হালুয়াঘাটের মাঝিয়াইল গ্রামের বাসিন্দা, এরা পরস্পর আত্মীয় এবং অনেকেই একই পরিবারভুক্ত চিহ্নিত সন্ত্রাসী প্রতারক ধান্ধাবাজ, সুদখোর মহাজন, ভূমিদস্যু ও সমাজে শান্তি বিনষ্টকারী, অত্যাচারী প্রকৃতির লোক।

দীর্ঘদিন যাবত এই সন্ত্রাসী লোকজন নিরীহ মোশারফ হোসেন ও তার পরিবারের লোকজনের ওপর সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে নানাভাবে অত্যাচার করে চলছে। এমনকি খুন জখম ও অপহরণের হুমকি দিচ্ছে। যেকোনো সময় এরা খুন খারাবিসহ যেকোনো ধরনের অঘটন ঘটাতে পারে বলে আশংকা বোধ করছে। নিরীহ মোশারফ ও তার পরিবার এবং হিতাকাঙ্ক্ষীরা চরমভাবে নিরাপত্তা হীনতায় ও গৃহবন্ধী অবস্থায় দিনাতিপাত করছে।

কিছুদিন পূর্বে তাদের বাড়ির সামনে খড়ের স্তূপে আগুন লাগিয়ে ধ্বংস লীলার মাধ্যমে তাদের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল। তারা এবং আশপাশের লোকজন আগুন লাগানোর ঘটনা টের পেয়ে যাওয়ায় খড়ের স্তূপ ভষ্মীভূত হয়। তাদের ঘরবাড়ি আগুনের লেলিহান শিখা থেকে রক্ষা পায়। স্থানীয় ফায়ার সার্ভিসের লোকজন খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ আনেন।

এই অগ্নিকাণ্ডে তাদের অনুমান ৪০ হাজার টাকার পরিমাণ ক্ষতি সাধিত হয়েছে। সন্ত্রাসীদের মামাতো ভাই ও নিরীহ মোশারফ একই গ্রামের বাসিন্দা ছাইদুল ইসলাম ও রফিকুল ইসলামের সাথে দীর্ঘদিন যাবত মোশারফদের সাথে জমি সংক্রান্ত বিরোধ চলছে। এই সন্ত্রাসী বাহিনী ছাইদুল ও রফিকুলের পক্ষ নিয়ে মোশারফদের উপর চড়াও হয় এবং এই অগ্নি সংযোগের ঘটনা ঘটায়। পরবর্তীতে এরই জের ধরে এবং বিরোধকে পুঁজি করে সন্ত্রাসী চক্রটি মোশারফদের স্বাভাবিক চলাফেরার উপর নিষেধাজ্ঞা জারি করে গৃহবন্ধী করে ফেলেছে। অভিযোগে উল্লেখ্য যে কিছুদিন পূর্বে মোশারফের কাছে ৫ লাখ চাঁদা দাবি করে। চাঁদা না দিলে বাড়ি থেকে আর বের হতে দিবে না বলে প্রকাশ্যে হুমকি দেয় । মোশারফ জানায় তারা অত্যন্ত অসহায় অবস্থায় গৃহবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে। পরিবারের লোকজন স্থানীয় ধারা বাজারে যেতে পারছে না। উৎপাদিত কৃষি পণ্য বিক্রি করতে পারছে না। স্বাভাবিক চলাচলসহ হাটবাজারও করতে পারছে না। তাদের মতো আরও অনেকের ওপরও এরা নির্যাতনের চালাচ্ছে । এছাড়াও জানা যায় এই মাও. মাহাবুব প্রধানমন্ত্রীকে কটূক্তি করে অশালীন মন্তব্য করার কারণে স্থানীয় মাসুদুর রহমান নামের একজন স্কুলশিক্ষক প্রতিবাদ করলে মাহাবুব তার বাহিনী নিয়ে তার ওপর চড়াও হয় এবং মারধর করেন। এই ঘটনায় মাঝিয়াইল গ্রামের বাসিন্দা মো. মাসুদুর রহমান বাদী হয়ে হালুয়াঘাট থানায় ৩২৩/৩২৬/৩৭৯/৫০৬ পেনাল কোড ১৮৬০ এর ধারা মোতাবেক গত ০১/০৪/২০২১ ইং তারিখে একটি মামলা দায়ের করেছেন। মোশারফের বাড়ির সামনে অগ্নিসংযোগ, চাঁদাবাজি ও গৃহবন্দি করার ঘটনা নিয়ে স্থানীয় হালুয়াঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম এর অফিসে এবং তার নিজ বাসায় ২ বার শালিস দরবার হয়েছে। সন্ত্রাসীরা এসব শালিস দরবারকে মোটেই তোয়াক্কা করে না। সন্ত্রাসীরা নিজেরা তাদের একটি মটরসাইকেলের গ্লাস ভেঙ্গে উল্টো অভিযুক্ত করে মোশারফকে হেনস্তা করার চেষ্টা চালায়।

অভিযুক্ত মো. শফিকুল ইসলামের সঙ্গে ফোনে কথা হলে তিনি জানান, তাদের ওপর আনিত অভিযোগগুলো মিথ্যা ও বানোয়াট ।

(ঢাকাটাইমস/২৫মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :