বাংলালিংকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার জেমস ও মাইলসের

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মে ২০২২, ১৩:৪২ | প্রকাশিত : ২৬ মে ২০২২, ১৩:৩০

টেলিকম অপারেটর কোম্পানি বাংলালিংকের কর্মকর্তাদের বিরুদ্ধে কপিরাইট আইনের দুটি মামলা প্রত্যাহার করেছেন সংগীত শিল্পী ফারুক মাহফুজ আনাম জেমস ও শিল্পী শাফিন আহমেদের ব্যান্ড ‘মাইলস’।

বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশের আদালতে তারা এ মামলা প্রত্যাহারের আবেদন করেন।

শুনানির সময় জেমস ও মাইলস ব্যান্ডের মান্নাম আহমেদ আদালতকে বলেন, ভুল বোঝাবুঝির জন্য মামলাটি দায়ের করা হয়। এখন আর মামলাটি পরিচালনা করতে চাচ্ছি না। শুনানির সময় মামলার চার আসামি উপস্থিত ছিলেন।

আসামি পক্ষের আইনজীবী মো. মতিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বাদীরা স্বেচ্ছায় মামলা প্রত্যাহারের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

মামলার অপর আসামিরা হলেন, বাংলালিংকের প্রধান কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, প্রধান করপোরেট রেগুলেটরি অফিসার তৈমুর রহমান ও হেড অব ভ্যালু অ্যাডেড সার্ভিস অনিক ধর।

গত বছরের ১০ নভেম্বর বাংলালিংকের ৫ কর্মকর্তার বিরুদ্ধে কপিরাইট আইনে জেমস ও মাইলস ব্যান্ডের মান্নাম আহমেদ ও হামিন আহমেদ পৃথক দুটি মামলা দায়ের করেন। তবে মামলার আসামি প্রধান ডিজিটাল কর্মকর্তা সঞ্জয় ভাগাশিয়া বিদেশে চলে গেছেন। তিনি আর দেশে ফিরবেন না বলে বাদীপক্ষ জেনেছে। এজন্য বাদীপক্ষ মামলা থেকে তাকে বাদ দিয়েছেন।

মামলা দুইটির অভিযোগে বলা হয়, তাদের লেখা ও সুর করা ’নীলা’ ও ’ফিরিয়ে দাও’ গান দুইটি আসামিরা তাদের বাংলালিংকে অনুমতি ছাড়াই ব্যবহার করে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা আয় করে আসছে। এতে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। অন্যদিকে জেমসও তার গাওয়া ‘দুখিনি দুঃখ করো না’, ‘জিকির’, ‘লুটপাট’, ‘সুম্মিতা’ ও ‘যার যার ধর্ম’ গান সম্পর্কেও একই ধরনের অভিযোগ করেন।

(ঢাকাটাইমস/২৬মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :