রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সিল জাল করে প্রতারণা, গ্রেপ্তার ১

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মে ২০২২, ১৬:৫৮ | প্রকাশিত : ২৬ মে ২০২২, ১৬:৪৫

খুলনায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিসের সিল ব্যবহার করে ভূয়া নিয়োগপত্র প্রদানের অভিযোগে প্রণব চ্যাটার্জী (৫৩) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। বুধবার দিবাগত রাত পৌনে ১টার দিকে ফুলতলা থানাধীন দমাদর এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব প্রণব চ্যাটার্জীকে গ্রেপ্তার করে। তিনি কুষ্টিয়া জেলার কুমারখালী থানার রামদিয়া গ্রামের পুরনজয় চ্যাটার্জীর ছেলে। এ ব্যাপারে ফুলতলা থানায় মামলা দায়ের হয়েছে।

র‌্যাব জানায়, বুধবার দিবাগত রাতে র‌্যাব-৬ খুলনার একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, ফুলতলা থানা এলাকায় চাকরি দেয়ার নামে প্রণব চ্যাটার্জী নামে ১ জন প্রতারক বিভিন্ন ব্যক্তির কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। প্রতারণার কাজে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় ব্যক্তিত্ব ও প্রতিষ্ঠানের সিলমোহর জাল করে ব্যবহার করছে এবং ইতোমধ্যে বেশ কিছু ভুয়া নিয়োগপত্র ভুক্তভোগীদের প্রদান করেছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আভিযানিক দলটি একই তারিখ রাত পৌনে একটায় ফুলতলা থানাধীন দমাদরর এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক প্রণব চ্যাটার্জীকে গ্রেপ্তার করে। এ সময় উপস্থিত সাক্ষীদের সামনে গ্রেপ্তারকৃত আসামির হেফাজত হতে ১১টি সরকারি চাকরির ভুয়া নিয়োগপত্র, প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যক্তি এবং দপ্তরের ৯টি সিল, ৩ কপি মহামান্য রাষ্ট্রপতির আদেশ নামা, ১টি চেক বই, প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যক্তির ৪টি সুপারিশনামা ও প্রতারণার কাজে ব্যবহৃত ১টি স্টাম্প উদ্ধার পূর্বক জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেপ্তারকৃত আসামি প্রতারণার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন।

জব্দকৃত আলামত ও গ্রেপ্তারকৃত আসামিকে খুলনা জেলার ফুলতলা থানায় হস্তান্তর করে আসামির বিরুদ্ধে প্রতারণার মামলা রুজু করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৬মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :