দ্বিতীয় ইনিংসের শুরুতেও বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২২, ১৭:১৬

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টের প্রথম ইনিংসের শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ দল। নিজেদের দ্বিতীয় ইনিংসেও সেই ধারাবাহিকতা বজায় রাখল স্বাগতিকরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেটে ২৪ রান তুলেছে টাইগাররা। ফলে লঙ্কানদের চেয়ে এখনও ১১৭ রানে পিছিয়ে বাংলাদেশ।

এখন ১ রানে লিটন ও ৪ রানে মুশফিকুর রহিম অপরাজিত রয়েছেন।

নিজেদের দ্ব্তিীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও শূন্যরানে আউট হয়েছেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল খান। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নেমে মাত্র ২ রান করে রানআউট হয়ে সাজঘরে ফেরেন নাজমুল হাসান শান্ত। আর দলনেতা মুমিনুল হক কহাবিহাইন্ড হয়েছেন শূন্যরানেই। সেই ধারবাহিকতায় ব্যক্তিগত ১৫ রানে স্লিপে ক্যাচ তুলে দেন ওপেনার মাহমুদুল হাসান জয়।

এর আগে ৫ উইকেটে ২৮২ রানে দিন শুরু করে শ্রীলঙ্কা। ব্যাট হাতে দুর্দান্ত খেলতে থাকেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার অ্যাঞ্জোলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল। লঙ্কানদের এই দুই অভিজ্ঞ ব্যাটার মিলে ষষ্ঠ উইকেটে গড়েন ১৯৯ রানের জুটি।

এই দুই ব্যাটারই সেঞ্চুরির দেখা পেয়েছেন। ২১৯ বলে ১১টি চার এবং একটি ছয়ের মাধ্যমে ১২৪ রানের ইনিংস খেলে আউট হন। পরে ম্যাথিউসের সঙ্গ দিতে পারেননি কেউই। ৯ রানে দিকভেলা, ১০ রানে রমেশ মেন্ডিস, শূন্যরানে জয়াবিক্রমা ও ২ রানে আসিথা ফার্নান্দো আউট হন।

অন্যদিকে এদিকে প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও সেঞ্চুরি তুলে নেয়া অ্যাঞ্জেলো ম্যাথিউস অপরাজিত থাকেন ১৪৫ রানে। ৩৪২ বলে খেলে তার এই শৈল্পিক ইনিংসটি ১২টি চার এবং ২টি ছয়ে সাজানো।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া চারটি উইকেটের দেখা পেয়েছেন পেসার ইবাদত হোসেন।

(ঢাকাটাইমস/২৬মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :