নির্বাচন কখন হবে সে সিদ্ধান্ত সংসদ নেবে: শাহবাজ শরিফ

প্রকাশ | ২৬ মে ২০২২, ১৮:২৮ | আপডেট: ২৬ মে ২০২২, ১৮:৩১

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান নতুন নির্বাচনের দাবিতে দেশব্যাপি বিক্ষোভ লং মার্চের ডাক দিয়েছেন। ইতোমধ্যে দেশের বেশ কয়েকটি শহরে লং মার্চ থেকে ইমরান খানের দল পিটিআই সমর্থকদের কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার দেশটির জাতীয় সংসদের নিম্ন কক্ষের ভাষণে নির্বাচনের তারিখ সংসদ ঠিক করবে বলে মন্তব্য করেন।

ডনের প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বৃহস্পতিবার সংসদের নিম্নকক্ষের ভাষণে পিটিআই দলের চেয়ারম্যান ইমরান খানকে কটাক্ষ করে বলেন, জাতীয় পরিষদ পরবর্তী সাধারণ নির্বাচনের তারিখ নির্ধারণ করবে। আমি এই গ্রুপের (পিটিআই) নেতাকে স্পষ্ট করে বলতে চাই, আপনার হুকুম কাজ করবে না। এই হাউস সিদ্ধান্ত নেবে কখন নির্বাচন হবে।

পিটিআই প্রধান সরকারকে ছয় দিনের মধ্যে নির্বাচনের তারিখ ঘোষণা করার আল্টিমেটাম দেওয়ার এ মন্তব্য করেন শাহবাজ শরিফ।

ইমরানের উদ্দেশ্যে শাহবাজ বলেন, তার সঙ্গে আলোচনার দরজা খোলা আছে। কিন্তু পিটিআই প্রধান যদি মনে করেন তিনি সরকারকে ব্ল্যাকমেইল করবেন তবে যেন এটা নিজের বাড়িতে গিয়ে করেন। জোট সরকার ক্ষমতার মেয়াদ থাকাকালীন সময়ের মধ্যে সকল সমস্যা সমাধানের চেষ্টা করবে এবং এর জন্য কঠোর পরিশ্রম করবে। আমাদের প্রতিদ্বন্দ্বিতা এবং অসুবিধা অনেক কিন্তু আমরা প্রতিশ্রুতিবদ্ধ। পাকিস্তানকে একটি স্বাধীন দেশ হিসেবে গড়ে তুলতে এবং তার হারানো সম্মান ফিরে পেতে কঠোর পরিশ্রম করব। চলমান সংকট কাটিয়ে এখনো গন্তব্যে পৌঁছানোর সুযোগ রয়েছে।

(ঢাকাটাইমস/২৬মে/এসএটি)