মালয়েশিয়ার বিপক্ষে বাংলাদেশের বড় হার

ক্রীড়া ডেস্ক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২২, ১৮:৪৪

এশিয়া কাপ হকি টুর্নামেন্টে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে বড় ব্যবধানেই হারল বাংলাদেশ দল। ৮-১ গোলের বড় ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হলো লাল-সবুজের প্রতিনিধিত্বকারীদের।

এশিয়া কাপের এবারের আসরে পুল ‘বি’তে অবস্থান করছে গোপিনাথান কৃষ্ণমূর্তির শিষ্যরা। এখানে বাংলাদেশ ও ওমানের সেঙ্গ এই পুলে রয়েছে দক্ষিণ কোরিয়া ও মালয়েশিয়া। গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৬-১ গোলের বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে ওমানকে ২-১ ব্যবধানে হারিয়ে সেমির আশার বাঁচিয়ে রাখে বাংলাদেশ।

তবে সেরা চারে জায়গা নিশ্চিত করতে বড় জয়ের দরকার ছিল গোপিনাথান কৃষ্ণমূর্তির শিষ্যদের। সেই সমীকরণ নিতে খেলতে নেমে ম্যাচ জেতা পরের কথা একের পর এক গোল খেতে থাকে বাংলাদেশ।

প্রথম কোয়ার্টারে বাংলাদেশ রাহিম রাজাইয়ের জোড়া গোলে পিছিয়ে পড়ে। দ্বিতীয় কোয়ার্টারের ৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ইসলাম বাংলাদেশের হয়ে গোল করেন। সেই গোলের পর বাংলাদেশ আর ম্যাচে ফিরতে পারেনি। তিন মিনিট পর সারাই ফয়সাল গোল করে স্কোরলাইন ৩-১ করেন। ৩০ মিনিটে রাহিম হ্যাটট্রিক করেন। ৪-১ ব্যবধান নিয়ে দুই দল বিরতিতে যায়। তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারের প্রথম মিনিটে সারাই ফজল আরো দুটি গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন। এরপর মালয়েশিয়ার জাজলান এবং হাশমানিও একটি করে গোল করেন।

বাংলাদেশকে হারানোর মাধ্যমে গ্রুপসেরা হয়েই সেমিফাইনাল উঠল মালয়েশিয়া। ৩ ম্যাচ খেলে সংগ্রহ করেছে তারা। সমান ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানারআপ হয়ে সেমি নিশ্চত করেছে দক্ষিণ কোরিয়া।

(ঢাকাটাইমস/২৬মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :