বিএনপি মিথ্যা এবং সন্ত্রাসে অভ্যস্ত: আইনমন্ত্রী

প্রকাশ | ২৭ মে ২০২২, ১৩:৪৬ | আপডেট: ২৭ মে ২০২২, ১৫:১৮

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
শুক্রবার আখাউড়ার রাজাপুর এলাকায় আশ্রয়ণ প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শন করেন আইনমন্ত্রী আনিসুল হক

‘বিএনপি মিথ্যা কথা বলতে এবং সন্ত্রাস করতে অভ্যস্ত বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, ‘বাংলাদেশের কিছু ভালো হোক এটা তারা চায় না। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার জনগণের অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতু বানাতে পেরেছে সেটা তাদের সহ্য হচ্ছে না। সেজন্য হিংসায় তারা এসব অপপ্রচার করছে।’

শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় রাজাপুর এলাকায় আশ্রয়ণ প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শনে এসে ‘পদ্মা সেতু থেকে হাজার হাজার কোটি পাচার হচ্ছে’, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন।

এসব ‘অপপ্রচারে কান না দিতে’ মানুষকে অনুরোধ করেন মন্ত্রী।

সম্প্রতি আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে অনিয়মকে কেন্দ্র করে আখাউড়ার ইউএনও এবং এসিল্যান্ডকে বদলি করা হয়েছে। এ ঘটনায় আর কেউ জড়িত আছে কিনা এবং কারো বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘প্রকল্পের অনিয়মে যাদেরকে জড়িত দেখা গেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আরও যদি কেউ জড়িত থাকে অথবা বাংলাদেশের যে কোনো জায়গায় এই আশ্রয়ণ প্রকল্প নিয়ে কেউ যদি দুর্নীতি করে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

পরে মন্ত্রী আজমপুর এবং চানপুর এলাকায় আশ্রয়ণ প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শন করেন। এসময়  উপস্থিত ছিলেন আইন সচিব গোলাম সারোয়ার, জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার মো. আনিসুর রহমান, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, কসবা উপজেলা চেয়ারম্যান রাসেদুল কাউছার ভুঁইয়া, আখাউড়া উত্তর ইউপির চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, দক্ষিণ ইউপির চেয়ারম্যান মো. জালাল উদ্দিন, মোগড়া ইউপির চেয়ারম্যান এম. এ. মতিন প্রমুখ। 

আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন শেষে সম্প্রতি ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে মতবিনিময় করেন আইনমন্ত্রী আনিসুল হক।  

এর আগে সকাল সোয়া ১০টায় ঢাকা থেকে মহানগর প্রভাতী ট্রেনে আইনমন্ত্রী আনিসু হক আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে এসে পৌঁছেন। 

(ঢাকাটাইমস/২৭মে/এফএ)