যুবদলের আংশিক কমিটি ঘোষণা, কারা আছেন নতুন নেতৃত্বে?

প্রকাশ | ২৭ মে ২০২২, ১৪:০৪ | আপডেট: ২৭ মে ২০২২, ১৫:২৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বিএনপির গুরুত্বপূর্ণ সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদলের আট সদস্য বিশিষ্ট  আংশিক কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। 

শুক্রবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়। 

কমিটিতে সুলতান সালাহউদ্দিন টুকুকে সভাপতি ও মোনায়েম মুন্নাকে সাধারণ সম্পাদক করা হয়েছে। সুলতান সালাহউদ্দিন টুকু আগের কমিটির সাধারণ সম্পাদক ও মোনায়েম মুন্না সহ-সভাপতি ছিলেন। 

নতুন কমিটিতে সিনিয়র সহ-সভাপতির পদ দেওয়া হয়েছে মামুন হাসানকে। তিনি আগের কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। আগের কমিটির সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম নয়নকে সহ-সভাপতি পদ দেওয়া হয়েছে। 

১নং যুগ্ম-সাধারণ সম্পাদক করা হয়েছে শফিকুল ইসলাম মিল্টনকে ও ২নং যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে গোলাম মওলা শাহীনকে।

সাংগঠানক সম্পাদক পদ ইসাহাক সরকার ও দফতর সম্পাদক পদ দেওয়া হয়েছে কামরুজ্জামান দুলালকে (সহ-সভাপতির পদমর্যাদায়)।

সরকারবিরোধী আন্দোলন শুরুর আগে সংগঠনগুলোকে সংগঠিত করার অংশ হিসেবে মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে নতুন কমিটি করার সিদ্ধান্ত নেওয়া হয়। এর অংশ হিসেবে শুক্রবার এ আংশিক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। 

২০১৭ সালের ১৭ জানুয়ারি সাইফুল আলম নীরবকে সভাপতি ও সুলতান সালাহউদ্দিন টুকুকে সাধারণ সম্পাদক করে যুবদলের পাঁচ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। মেয়াদ শেষ হওয়ার প্রায় এক মাস পর ১১৪ সদস্যের আরেকটি আংশিক কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে মোর্ত্তাজুল করিম বাদরু সিনিয়র সহসভাপতি, নুরুল ইসলাম নয়ন যুগ্ম সাধারণ সম্পাদক ও মামুন হাসানকে সাংগঠনিক সম্পাদক করা হয়। 
একই সঙ্গে সংগঠনটির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণেরও কমিটি ঘোষণা করা হয় ওই সময়ে। মেয়াদ শেষের প্রায় এক মাস পর ২০২০ সালের ৬ ফেব্রুয়ারি যুবদলের কেন্দ্রীয় ১১৪ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করেন দায়িত্বপ্রাপ্ত নেতারা।

এ আংশিক কমিটি দিয়েই চলছিল সংগঠনের কেন্দ্রীয় কার্যক্রম। তবে সম্প্রতি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবদলের কমিটি ভেঙে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এবার কেন্দ্রীয় কমিটি ভেঙে আট সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠন করা হলো। 

(ঢাকাটাইমস/২৭মে/এমআই/এফএ)