শেষ হচ্ছে অপেক্ষা, মুক্তি পাচ্ছে ‘অমানুষ’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মে ২০২২, ১৬:০৫ | প্রকাশিত : ২৭ মে ২০২২, ১৫:১৮

অপেক্ষার পালা শেষ হচ্ছে খুব শিগগিরই। আগামী ১৭ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে নিরব হোসেন ও রাফিয়াত রশীদ মিথিলা জুটির প্রথম ও বহুল প্রতিক্ষীত ছবি ‘অমানুষ’। এটি পরিচালনা করেছেন অনন্য মামুন। নিজের ফেসবুক আইডিতে ছবির একটি পোস্টার প্রকাশের মাধ্যমে মুক্তির বিষয়টি পরিচালকই জানিয়েছেন।

ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন ছবির নায়ক নিরবও। তিনি বলেন, ‘গেল ঈদুল ফিতরে মুক্তি পাওয়া ছবিগুলোর মাধ্যমে দর্শক আবারও হলমুখী হয়েছেন। সিনেমা দেখতে শুরু করেছেন। এটা আমাদের চলচ্চিত্রের জন্য ইতিবাচক। এই ধারা অব্যাহত থাকলে সিনেমার হারানো সুদিন ফেরাতে বেশি দিন লাগবে না। তারই ধারাবাহিকতায় ১৭ জুন দেশজুড়ে মুক্তি পাবে ‘অমানুষ’।

এই সিনেমায় একজন বনদস্যুর চরিত্রে অভিনয় করেছেন নিরব। অভিনেতা বলেন, ‘সিনেমাটির ফার্স্ট লুক প্রকাশের পর দর্শকদের ইতিবাচক সাড়া পেয়েছি। জঙ্গলে শুটিং করেছি প্রতিকূল পরিবেশে। কাজটি করতে আমাদের চেষ্টার কমতি ছিল না। আশা করি, দর্শকদের সিনেমাটি ভালো লাগবে।’

এদিকে, এই ছবির মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু হয়েছে মিথিলার। যদিও প্রথম ছবি ‘অমানুষ’ মুক্তির আগে কলকাতায় তার অভিনীত দুটি ছবি এরইমধ্যে মুক্তি পেয়েছে। তবে ‘অমানুষ’-এর কাজ শুরু করেছিলেন সর্বপ্রথম। এখানে বিদেশফেরত এ বাংলাদেশির চরিত্রে দেখা যাবে মিথিলাকে। বাংলাদেশের একটি তথ্যচিত্র বানাতে গিয়ে ডাকাতের খপ্পরে পড়েন তিনি।

‘অমানুষ’ নির্মাতা অনন্য মামুনের ১৬তম সিনেমা। এ পরিচালক বলেন, ‘অবশেষে মুক্তি পাচ্ছে আমার ১৬তম সিনেমা। সিনেমার গল্প, অভিনয় দর্শকদের মন ছুঁয়ে যাবে বলে আমার বিশ্বাস। নতুন অনেক কিছুর সঙ্গে পরিচিত হবে আমাদের দর্শকরা। এই সিনেমার প্রতিটি চরিত্র মুগ্ধ করবে আশা করছি।’ হলে মুক্তির পর ছবিটি ওটিটিতেও দেখা যাবে বলে জানান মামুন।

গত বছরের নভেম্বরের শেষ সপ্তাহে সেন্সর ছাড়পত্র পায় ছবিটি। সে সময় নির্মাতা মামুন বলেছিলেন, ‘প্রতিটি ছবিই আমার কাছে সন্তানের মতো। একটা ছবি যখন সেন্সরে পাস হয়, তখন মুক্তির আর কোনো বাধা থাকে না। এটি প্রত্যেক পরিচালকের কাছেই আনন্দের।’ এরপর চলতি বছরের ২৮ জানুয়ারি মুক্তির কথা থাকলেও সে সময় মুক্তি পায়নি।

বনজঙ্গলে থ্রিলার ধাঁচের গল্প নিয়ে সাজানো হয়েছে ‘অমানুষ’-এর চিত্রনাট্য। ছবিটি নির্মাণের ঘোষণার পর থেকেই দর্শকমহলে আলাদা আগ্রহ বিরাজ করছে। এর বিভিন্ন চরিত্রে নিরব-মিথিলা ছাড়াও অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ, মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন, আনন্দ খালেদসহ অনেকে।

(ঢাকাটাইমস/২৭ মে/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :