দুই দেশের আদালতেই পি কে হালদারের বিচার হবে: দুদক কমিশনার

প্রকাশ | ২৭ মে ২০২২, ১৫:৪১ | আপডেট: ২৭ মে ২০২২, ১৫:৪৩

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

অর্থপাচারে জড়িত থাকায় ভারত ও বাংলাদেশের দুই আদালতেই প্রশান্ত কুমার হালদারের (পি কে হালাদার) বিচার হবে বলে জানিয়েছেন দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান।

শুক্রবার মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা এলাকার ড. মোজাম্মেল হক খান কলেজে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

তিনি জানান, ভারতে গ্রেপ্তার হওয়া পি কে হালাদারকে দেশে ফিরিয়ে আনতে সর্বাত্মক কার্যক্রম চালাচ্ছে দুদক।

দুদক কমিশনার বলেন, পি কে হালাদার যেহেতু বাংলাদেশের নাগরিক, দেশর অর্থপাচারে জড়িত। অর্থপাচার কর্মকাণ্ডের মহানায়ক। তার সহযোগীদের বিরুদ্ধে ৩৫টি মামলা হয়েছে। গ্রেপ্তার হওয়া পি কে হালাদারের সহযোগীরা অর্থ পাচারের বিষয়টি আদালতের কাছে জবানবন্দি দিয়েছে। পি কে হালাদারকে দেশে ফিরিয়ে এনে আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদ করতে পারলে আরও অজানা তথ্য বেড়িয়ে আসবে। এসব তথ্য মামলা নিষ্পত্তি করতে সহায়তা করবে।

দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া দুদকের মূল কাজ উল্লেখ করে ড. মোজাম্মেল হক খান বলেন, যখন কোনো অর্থপাচারের অভিযোগ আসে, তখন এসব ঘটনায় জড়িতদের নামের তালিকা করা হয়। সবসময়ে এসব অপরাধীদের নামের তালিকা আপডেট করা হচ্ছে। যারা দেশের টাকা পাচার করছে তাদের নামের তালিকা করা হচ্ছে। এই টাকা ফিরিয়ে আনার ব্যাপারে এবং যেসব অপরাধী পালিয়ে দেশের বাইরে গিয়েছে তাদের ফিরিয়ে আনতে সর্বাত্মক কার্যক্রম চালিয়ে যাওয়া হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক একেএম সোহেল, দুর্নীতি দমন কমিশনের ঢাকা বিভাগের পরিচালক মো. আক্তার হোসেন, ন্যাশনাল ডিবেট ফেডারেশনের চেয়ারম্যান একেএম শোয়েব, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শ্রীনিবাস, দুর্নীতি দমন কমিশনের মাদারীপুরের উপ-পরিচালক আতিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইন উদ্দিনসহ অনেকেই।

(ঢাকাটাইমস/২৭মে/ইএস)