মির্জাপুর স্টেশনে নীলসাগর এক্সপ্রেস ট্রেন আটকা, যাত্রীদের দুর্ভোগ

প্রকাশ | ২৮ মে ২০২২, ১১:৫৫ | আপডেট: ২৮ মে ২০২২, ১৪:৩৪

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস

মির্জাপুর রেলস্টেশনে সাড়ে ছয়ঘণ্টা ধরে আটকে থাকা নীলসাগর এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা সীমাহীন দুর্ভোগে পড়েছে। শুক্রবার রাত পৌনে দশটার দিকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন গাজীপুরের কালিয়াকৈরে ইঞ্জিনসহ দুইটি বগি লাইনচ্যুত হলে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সে কারণে নীল সাগর একপ্রেস ট্রেন মির্জাপুর স্টেশনে আটকা পড়ে। এতে ট্রেনের নারী-পুরুষ, শিশু ও বৃদ্ধ যাত্রীদের চরম দুভোর্গে পড়তে হয়। রেলওয়ে সূত্র বলছে, দুর্ঘটনার পর রাতেই ঢাকা থেকে রিলিফ ট্রেন গিয়ে উদ্ধারকাজ শুরু করে। ভোর ৭টায় ইঞ্জিন ও বগির উদ্ধার কাজ শেষ হয়।

মির্জাপুর রেল স্টেশনে আটড়া পড়ে থাকা পার্বতীপুর ট্রেনের যাত্রী বৃদ্ধা বিলকিস বেগম ও স্বামী হাফিজুর রহমান জানান, তারা রাত পৌনে দশটায় পার্বতীপুর স্টেশন থেকে ট্রেনে ঢাকার উদ্দেশে রওনা হন। বেলা সাড়ে ১১টায়ও তারা মির্জাপুর স্টেশনে আটকা পড়ে রয়েছেন। এই ভোগান্তিতে পড়ে তারা অসুস্থ হয়ে পড়েছেন। 

নীল সাগর একপ্রেস ট্রেনের চালক ইউসূফ আলী জানান, শুক্রবার রাত ৯.৪০টায় পার্বতীপুর স্টেশন থেকে ট্রেন ছেড়ে আসেন। শনিবার ভোর সাড়ে ৫টায় ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছানোর কথা ছিল। কিন্ত সকাল সাড়ে এগারোটায়ও তিনি মির্জাপুর স্টেশনে আটকা পড়ে রয়েছেন।

মির্জাপুর রেল স্টেশনের সহকারী স্টেশন মাষ্টার তরিকুল ইসলাম জানিয়েছেন ট্রেন চলাচল শুরু হলেও প্রতিটি স্টেশনে একটি করে ট্রেন অপেক্ষমান থাকায় তা সমন্বয় করতে আরও কয়েক ঘন্টা সময় লাগবে। তবে মির্জাপুরে স্টেশনে আটকা পড়ার পর অনেক যাত্রী বিকল্প উপায়ে নিজেদের গন্তব্যে রওনা দেন বলে তিনি জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৮মে/এআর)