বিমানবন্দরে হয়রানিতে লিখিত অভিযোগ করুন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রনি মোহাম্মদ (লিসবন, পর্তুগাল):
| আপডেট : ২৮ মে ২০২২, ১৬:২০ | প্রকাশিত : ২৮ মে ২০২২, ১৪:৪৩

প্রবাসীরা বিদেশ গমনে বা স্বদেশে ফিরতে বিমানবন্দরে কোনো প্রকার হয়রানির শিকার হলে তা সরাসরি লিখিত আকারে অভিযোগ করার পরামর্শ দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম এম.পি। শুক্রবার বিকালে লিসবনের স্থানীয় একটি রেস্টুরেন্টে পর্তুগাল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের সঞ্চালনায় এবং সভাপতি জহিরুল আলম জসিমের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম এম.পি একথা বলেন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি রাফিক উল্লাহ। সভার শুরুতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে বরণ করেন পর্তুগাল আ'লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পর্তুগাল আ'লীগের উপদেষ্টা মাহবুব আলম, সহ সভাপতি মহসীন হাবীব ভূঁইয়া, মিজানুর রহমান মোল্লা, সাংগঠনিক সম্পাদক জামাল ফকির, দপ্তর সম্পাদক জাকির হোসেন, আ'লীগ নেতা জামাল উদ্দিন, যুবলীগ নেতা অনুপম মেহেদী অনু, খন্দকার ইউনুস, ছাত্রলীগ নেতা আবদুল্লাহ নোমান প্রমুখ।

বক্তাগণ বর্তমান সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরার পাশাপাশি প্রবাসীদের নানা সমস্যার কথা নিয়ে বক্তব্য রাখেন, বিশেষ করে ঢাকা বিমানবন্দরে অকারণে প্রবাসীদের হয়রানি, পাসপোর্ট পাওয়ার ক্ষেত্রে ভোগান্তি ও পাসপোর্ট সংশোধনের সময় বাড়ানোসহ পর্তুগাল প্রবাসীদের প্রধান দাবি ঢাকায় পর্তুগিজ দূতাবাস স্থাপনের গুরুত্বের কথা তুলে ধরেন।

মন্ত্রী তার বক্তব্যে প্রবাসীদের বিভিন্ন দাবি এবং সমস্যা সমাধানের আশ্বাস দেন। সেই সাথে লিসবনের স্থায়ী শহীদ মিনারের সংস্করণ ও বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনসহ আন্তর্জাতিক বিভিন্ন ফোরামে বাংলাদেশের বলিষ্ঠ প্রতিনিধিত্বের কথা তুলে ধরেন। বিগত এক দশকে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং করোনা মহামারির সময়েও সেই ধারা অব্যাহত রয়েছে সরকারের সঠিক নেতৃত্ব ও নীতিমালা প্রণয়নের ফলে বলে তিনি উল্লেখ করেন।

এছাড়াও উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন লিসবন দূতাবাসের রাষ্ট্রদূত তারিক আহসান, দ্বিতীয় সচিব আবদুল্লাহ আল রাজি ও আলমগীর হোসেনসহ পর্তুগাল আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ পর্তুগাল বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/২৮মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :