গাঁজা মিশিয়ে খাদ্য, অর্ডার দিলেই ক্রেতার ঠিকানায়! গুলশানে ধরা চক্র

প্রকাশ | ৩০ মে ২০২২, ২০:২৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ভয়ঙ্কর খবর। রীতিমতো আঁৎকে ওঠার মতো। রাজধানীর অভিজাত গুলশান এলাকায় ধরা চক্র। তারা তৈরি করত গাঁজার নির্যাস দিয়ে কেক, চকলেট, মিল্কশেকসহ বিভিন্ন খাবার। ক্রেতার অর্ডার পেয়ে পাঠিয়ে দিত ঠিকানায়।

অবশেষে ধরা পুলিশের জালে। গুলশান থানা পুলিশ চক্রটির তিনজনকে ধরেছে। গুলশান থানায় সংবাদ সম্মেলন করে এই তথ্য জানালেন গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আসাদুজ্জামান।

পুলিশ বলছে, রবিবার বিকাল ৪টার দিকে প্রথমে গুলশানের ৬ নম্বর রোড থেকে মোটরসাইকেল যোগে ডেলিভারিম্যান এক যুবককে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে উত্তরা থেকে চক্রের অন্য এক তরুণ ও এক তরুণীকে আটক করা হয়।

আটকরা হলেন- রাজধানীর দক্ষিণখান মিয়া পাড়ার জুবায়ের হোসেন, উত্তরার ১২ নম্বর সেক্টরের অনুভব খান রিবু ও উত্তরার সি ব্লকের দুই নম্বরে রোডের বাসিন্দা নাফিজা নাজা।

তাদের কাছ থেকে ৯০০ গ্রাম গাঁজা, গাঁজার নির্যাস দিয়ে তৈরি ছয় কেজি ১০০ গ্রাম বিভিন্ন খাবার (চকলেট, কেক, মিল্কশেক), খাবার তৈরির বিভিন্ন উপকরণ, একটি প্রো ম্যাক্স-১১ আইফোনসহ দুটি মোবাইল ফোন ও ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।

উপ-পুলিশ কমিশনার আসাদুজ্জামান বলেন, ‘গোপন খবরে গুলশান থানার বিশেষ আভিযানিক দল ইন্সপেক্টর (তদন্ত) শেখ শাহানুর রহমানের নেতৃত্বে ওই এলাকায় অবস্থান নেয়। ওই সময় একটি মোটরসাইকেলের পেছনে বসা যুবককে (জুবায়ের) আটক করা হয়।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জুবায়ের জানান, ইনস্টাগ্রামের মাধ্যমে রাজধানীর বিভিন্ন জায়গায় মাদক দিয়ে তৈরি এসব খাবার সরবরাহ করা হচ্ছিল। পরে তার দেওয়া তথ্যে উত্তরার ১২ নম্বর সেক্টরের ১৪ নম্বর রোডের আট নম্বর বাসায় অভিযান চালিয়ে গাঁজাসহ গাঁজার নির্যাস দিয়ে বানানো বিভিন্ন খাবার উপকরণ জব্দ ও ওই চক্রের আরও দুই সদস্যকে আটক করা হয়।

উপ-পুলিশ কমিশনার আসাদুজ্জামান বলেন, ‘চক্রটি ইনস্টাগ্রামের মাধ্যমে কানাডিয়ান ও আফ্রিকান মাদক কারবারিদের তৈরি বিভিন্ন ভিডিও দেখে দেশীয় পদ্ধতিতে গাঁজা দিয়ে কেক, চকলেট ও মিল্কশেক তৈরি করে আসছিল। এক কেজি গাঁজার চকলেট তৈরিতে পাঁচ কেজি গাঁজার নির্যাস প্রয়োজন হয় বলেও জানান তারা।’

আটক তিনজনের বিরুদ্ধে মামলা হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘মামলার পর তাদের আদালতে নিয়ে রিমান্ড আবেদন করা হবে।

(ঢাকাটাইমস/৩০মে/এএইচ/ডিএম)