চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু আজ

চট্টগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২২, ১১:৩০
ফাইল ছবি

২৯তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু হচ্ছে মঙ্গলবার। করোনা মহামারির কারণে দুই বছর পর দেশের দ্বিতীয় বৃহত্তম বাণিজ্য মেলা এবার অনুষ্ঠিত হচ্ছে। বিকেলে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি চট্টগ্রাম রেলওয়ে পোলোগ্রাউন্ড মাঠে মাসব্যাপী মেলার উদ্বোধন করবেন।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই) আয়োজিত মেলায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করবেন। একই সঙ্গে দেশের বড় বড় করপোরেট প্রতিষ্ঠান তাদের পণ্যের সম্প্রসারণে বিভিন্ন প্যাভিলিয়নে নিজেদের পণ্যের সমাহার দর্শকদের জন্য উন্মুক্ত রাখবে।

সিসিসিআই সূত্র জানায়, এবারের মেলায় একটি আধুনিক বঙ্গবন্ধু প্যাভিলিয়ন স্থাপন করা হচ্ছে। এতে বাতিঘরের সহায়তায় বঙ্গবন্ধুর আত্মজীবনী, মুক্তিযুদ্ধবিষয়ক বিভিন্ন বই ও প্রকাশনা প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

এবারের মেলার ব্যাপ্তি হবে প্রায় চার লাখ বর্গফুট। এতে ১৭টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৩৩টি প্রিমিয়ার স্টল, ৯৯টি গোল্ড স্টল, ৪৮টি মেগা স্টল, ১৪টি ফুড স্টল, দুটি আলাদা জোন নিয়ে ৩৭০টি স্টলে ৩১০-এর অধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। দর্শনার্থীদের জন্য গতবারের মতো এবারও টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে।

(ঢাকাটাইমস/৩১মে/এফএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :