আনসারুল্লাহর ২ সদস্যের যাবজ্জীবন, পাঁচজনের ১০ বছরের কারাদণ্ড

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মে ২০২২, ১৮:১৯ | প্রকাশিত : ৩১ মে ২০২২, ১৮:১৩

লালমনিরহাটের আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচজনকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক ও জেলা দায়রা জজ মো. মিজানুর রহমান এ আদেশ দেন। এছাড়াও দণ্ডাদেশপ্রাপ্ত প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের দণ্ড দেওয়া হয়েছে।

অস্ত্র আইনে যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন, কালীগঞ্জ থানার মুশরত মদাতী এলাকার জাহাঙ্গীর আলমের পুত্র হাসান আলী, একই এলাকার আব্দুল জলীলের পুত্র আসমত আলী। এছাড়াও বিস্ফোরক দ্রব্য আইনে ১০ বছর কারাদণ্ড প্রাপ্তরা হলেন, এই দুজনসহ কালীগঞ্জ উপজেলার চরভোটমারী এলাকার মুনছার আলীর পুত্র শাফিউল ইসলাম, কালীগঞ্জের মুশরাত মদাতী এলাকার জাহাঙ্গীর আলমের পুত্র নাইম মিস্টার এবং একই এলাকার সিরাজুল ইসলামের পুত্র আলী হোসেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালে অক্টোবর মাসের ৩০ তারিখ র‌্যাব-১৩ সন্ধ্যার দিকে কালীগঞ্জের মুশরত মদাতী সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বাড়ি থেকে নাশকতামূলক গোপন বৈঠক করাকালীন নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের ওই পাঁচ সদস্যকে আটক করে।

এ সময় হাসান আলী ও আসমত আলীর কাছ থেকে বিদেশি পিস্তল, ফায়ারিং পিন ও টিগারযুক্ত ১টি ম্যাগাজিন ও ২টি তাজা গুলি উদ্ধার করে।

পরে দীর্ঘ সময় ধরে মামলার স্বাক্ষী ও প্রমাণাদি পর্যালোচনা করে মঙ্গলবার লালমনিরহাটের বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক ও জেলা দায়রা জজ ও বিচারক মো. মিজানুর রহমান হাসান আলী ও আসমত আলীকে অস্ত্র আইনে যাবজ্জীবন কারাদণ্ড ও ওই দুইজনসহ শাফিউল ইসলাম, নাইম মিস্টার এবং আলী হোসেনকে দশ বছর কারাদণ্ড ও প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ডাদেশ প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করে লালমনিরহাট আদালতের পাবলিক প্রসিকিউট (পিপি) আকমল হোসেন বলেন, নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লা বাংলা টিমের দুইজনকে অস্ত্র আইনে যাবজ্জীবন ও পাঁচজনকে বিস্ফোরক আইনে দশ বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। দীর্ঘ শুনানি শেষে আদালতের বিজ্ঞ বিচারক এ আদেশ দিয়েছেন।

(ঢাকাটাইমস/৩১মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :