‘রবীন্দ্রনাথ ঠাকুর গ্লোবাল অনার্স প্রাপক’ সম্মাননা পেলেন ডা. সাবরিনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২২, ২০:৩২

জনপ্রিয় কবি ডা. সাবরিনা রুবিন ‘রবীন্দ্রনাথ ঠাকুর মেমোরিয়াল লিটারারি অনার্স ২০২২’ সম্মাননায় ভূষিত হয়েছেন। মোটিভেশনাল স্ট্রিপস এবং সংস্কৃতি বিভাগ, সেশেলস সরকারের মালিকানাধীন সাহিত্য জার্নাল SI PAY চলতি বছর তাকে এই সম্মাননা দিয়েছে।

৫০টিরও বেশি দেশ থেকে সম্মাননা প্রাপকদের নাম গত শনিবার ঘোষণা করেন মোটিভেশনাল স্ট্রিপসের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট শিজু এইচ পালিথাজেথ এবং ফোরামের পরিচালক সাব্রিনা ব্রায়ান্ট।

সারা বিশ্ব থেকে ব্যতিক্রমী বৈশ্বিক কবিদের তাদের কাব্যিক শ্রেষ্ঠত্বের ভিত্তিতে এই প্রশংসিত সম্মানের জন্য জুরি বোর্ড দ্বারা প্রাপকদের কঠোর মূল্যায়নে নির্বাচিত করা হয়।

মোটিভেশনাল স্ট্রিপস বিশ্বের সবচেয়ে সক্রিয় লেখক ফোরাম যাতে ১৬৭টিরও বেশি দেশের লেখকদের সক্রিয় অংশগ্রহণ রয়েছে। ফোরামটি বিশ্বব্যাপী একটি কাব্য গবেষণা ও শিক্ষা কেন্দ্র হিসেবেও পরিচিত। এই প্ল্যাটফর্মের মাসিক দর্শক ৭ মিলিয়ন অতিক্রম করে।

মোটিভেশনাল স্ট্রিপসের প্রতিষ্ঠাতা ও সভাপতি শিজু এইচ পল্লীথাজেথ কবি সাবরিনাকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘সাবরিনা আপনার কবিতার মাধ্যমে আপনি সহজ ভাষায় জীবনের অন্তর্নিহিত দর্শন কে তুলে ধরেছেন যা সত্যিই উপভোগ্য”

SI PAY বিশ্বব্যাপী সাহিত্য বৃত্তের একটি জনপ্রিয় জার্নাল এবং এটি সাইক্লিস সরকারের সংস্কৃতি বিভাগের অন্তর্গত। SIPAY-এর প্রধান সম্পাদক Ms Magie Faure Vidot পুরস্কার ঘোষণায় উপস্থিত থেকে কবিকে শুভেচ্ছা ও শুভকামনা জানান ও তার লিখার ভুয়সী প্রশংশা করেন।

উল্লেখ্য ডা. সাবরিনা রুবিন যশোরের ঘোপ অঞ্চলের এম এইচ মাসুদ এবং নাজনীন সুলতানার কন্যা।

(ঢাকাটাইমস/১জুন/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :