অতিরিক্ত ডিআইজি হলেন বিপ্লব কুমার

প্রকাশ | ০৩ জুন ২০২২, ০১:২২

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার।

বৃহস্পতিবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণায়লের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ পদোন্নতি দেয়া হয়। এদিন একসঙ্গে ৭৩ জন পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পান। এর আগে মঙ্গলবার আরও ৪৬ পুলিশ সুপারকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি দেয় সরকার।

গত বছরের ১৫ নভেম্বর তেজগাঁও বিভাগের ডিসির দায়িত্ব পান বিপ্লব। এর আগে ১৮ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রংপুরের পুলিশ সুপার (এসপি) বিপ্লব কুমার সরকারকে ডিএমপিতে বদলি করা হয়।

জনবান্ধব ও জনপ্রিয় পুলিশ কর্মকর্তা হিসেবে খ্যাতি রয়েছে বিপ্লব কুমার সরকারের। ২১তম বিসিএস (পুলিশ) ক্যাডারের এই কর্মকর্তার বাড়ি কিশোরগঞ্জে। ২০১৯ সালের ১৩ জুন ডিএমপি থেকে তাকে রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে বদলি করা হয়। সেখানে যোগদানের আগে ২০১৩ সালের ৭ এপ্রিল ২০১৯ সালের জুন পর্যন্ত ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও অপরাধ নিয়ন্ত্রণে অবদান রাখায় রেকর্ড ২৮ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হয়েছেন বিপ্লব কুমার সরকার।

এছাড়া ভালো কাজের স্বীকৃতি হিসেবে পুলিশের সর্বোচ্চ পুরস্কার দুবার বিপিএম ও একবার পিপিএম পেয়েছেন তিনি।

(ঢাকাটাইমস/০৩জুন/এসএস/ইএস)