কনটেইনার ডিপোতে আহতদের সহযোগিতায় ড্যাবের মেডিকেল টিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুন ২০২২, ১০:৪৯ | প্রকাশিত : ০৭ জুন ২০২২, ১০:৪০
বিস্ফোরণের পর ছড়িয়ে ছিটিয়ে রয়েছে রাসায়নিকের ড্রাম
চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতদের সহযোগিতায় মেডিকেল টিম গঠন করেছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।
সোমবার সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম সোমবার এক যৌথ বিবৃতিতে এ তথ্য জানানো হয়।
বিবিৃতিতে সীতাকুণ্ডে আগুনে হতাহতের ঘটনায় গভীর শোক এবং সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ড্যাব নেতৃবৃন্দ।
বিবৃতিতে তারা ভয়াবহ এই ঘটনার দীর্ঘ সময়েও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে না পারায় সরকারের সমালোচনা করেছেন। তবে বাংলাদেশ ফায়ার সার্ভিসের অকুতোভয় বীরদের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেছেন এবং যেসব ফায়ারকর্মী শাহাদাৎ বরণ করেছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করেছেন।
ড্যাব নেতৃবৃন্দ এই নৃশংস কর্মকাণ্ডের জন্য দায়ী ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন এবং নিহত ও আহত ব্যক্তিদের যথাযথ আর্থিক সহায়তা প্রদানসহ তাদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।
বিবৃতিতে বলা হয়, ইতিমধ্যেই ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এর কেন্দ্রীয় কার্যকরী কমিটির সিনিয়র যুগ্ম-মহাসচিব ডা. মো. মেহেদী হাসানের নেতৃত্বে অন্যতম যুগ্ম-মহাসচিব ডা. মো. শহিদুল হাসান বাবুল, সম্পাদক ডা. মুহাম্মদ জাফর ইকবাল ও সহ-সম্পাদক ডা. মো. মশিউর রহমান কাজলের সমন্বয়ে একটি টিম ঢাকায় বার্ন ইনস্টিউটে ভর্তি রোগীদের খোঁজখবর নিয়েছেন এবং চট্টগ্রামে বিভিন্ন হাসপাতালে ভর্তিকৃত রোগীদের চিকিৎসা সহায়তা প্রদানের জন্য অধ্যাপক ডা. জসিম উদ্দিনের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে একটি উপকমিটি গঠন করা হয়েছে।
ড্যাব গঠিত মেডিকেল টিম
আহ্বায়ক অধ্যাপক ডা. মো. জসিম উদ্দিন (মোবাইল ০১৭১১১৭৪৭০৭৮), সদস্য সচিব ডা. এসএম সারোয়ার আলম (মোবাইল ০১৯১৯১০২১৭১)।
সদস্য হিসেবে রয়েছেন অধ্যাপক ডা. তমিজ উদ্দীন আহমেদ মানিক (০১৮১৯৩১০৫৭৩), অধ্যাপক ডা. মো. আব্বাস উদ্দীন (০১৯১১৮৮১৫৪৮), ডা. মো. ফয়েজুর রহমান (০১৮১৭৭১২১১৯), ডা. বেলায়েত হোসেন ঢালী (০১৮১৯৯১৭৪৭৫), ডা. এসএম ইফতেখারুল ইসলাম লিটন (০১৮১৯৩৬৬৬৯৭), ডা. মো. ঈসা চৌধুরী (০১৮১৯৩৮০১৪০), ডা. শোয়েবুল করিম (০১৮১৯৩৯৯৪৭৭), ডা. রিফাত কামাল রনি (০১৮১৬৩২৫৪৮১), ডা. মো. মিনহাজুল আলম (০১৭১৬৩৪৯৭১২), ডা. রানা চৌধুরী (০১৭১৯১২৩১৮৫), ডা. শাকির উর রশিদ (০১৭১৬৪৯১৬১৩), ডা. মো. মইনুদ্দীন (০১৮১৭৭২১৮১০), ডা. মেহেদী হাসান (০১৮৮৭৬৬৪৬০৫)।
হাসপাতাল সমূহ হলো-চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আগ্রাবাদ, ইউএসটিসি মেডিকেল কলেজ হাসপাতাল, ফয়েজ লেক, পার্কভিউ হাসপাতাল, পাঁচলাইশ।
ভলান্টিয়ার (জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল)
এইচ এম রাশেদ খান (০১৬৮০১৫৫৬৮৬), বেলায়েত হোসেন বুলু (০১৮৭২০৮১৭০১, খায়রুল আলম দিপু (০১৮১৮- ৮৪৩৫২১), মঈনুদ্দিন রাশেদ (০১৯১৯-২০১২০৯), জিয়াউর রহমান জিয়া (০১৭১১-৩৬৯২৫৪), আলীমর্তুজা খান (০১৮৬০৬০৫১৫৬), জমির উদ্দিন নাহিদ (০১৭১১-৬৬৯২৬৮) এম. আবুবক্কর রাজু (০১৮৯-৬১১৪৯৯), জাহিদুল ইসলাম (০১৮৬৪৬৪১৬৯), ডা. মীর কাশেম মজুমদার (০১৬৮৩৪১৬৪২৬)।
(ঢাকাটাইমস/০৭জুন/এফএ)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

কেন বিপজ্জনক হয়ে উঠেছিল অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ

করোনায় ধূমপায়ীদের মৃত্যু হার ৩ গুণ বেশি: গবেষণা

বিদায়ী উপাচার্যের অনিয়ম-দুর্নীতির প্রশ্নে যা বললেন ডা. দীন মোহাম্মদ

বিএসএমএমইউতে নতুন উপাচার্যকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি  

অ্যানেস্থেসিয়ায় হ্যালোথেন ব্যবহার বন্ধ করতে বললো স্বাস্থ্য সেবা বিভাগ, কেন এ নির্দেশ?

হার্ট অ্যাটাক ও স্ট্রোকের ঝুঁকি কমায় বাদাম!

স্বাধীনতা দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প

বিশ্ব যক্ষ্মা দিবসে জানুন সংক্রামক এ রোগের লক্ষণ ও চিকিৎসা সম্পর্কে বিস্তারিত

মৃগী রোগ সম্পর্কে কতটা জানেন? এর লক্ষণ আর চিকিৎসাই বা কী?

এক যুগ আগেই জানা যাবে আপনি মূত্রাশয়ের ক্যানসারে আক্রান্ত কি না

এই বিভাগের সব খবর

শিরোনাম :