মহানবীকে অবমাননাকারীদের বহিষ্কার দাবি খতমে নবুওয়তের

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুন ২০২২, ১৬:৪২ | প্রকাশিত : ০৭ জুন ২০২২, ২০:০২

মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী হজরত আয়েশাকে (রা.) ভারতের রাজনৈতিক দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেলের প্রধান নবীন জিন্দালের কটূক্তি ও অবমাননাকর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ।

মঙ্গলবার (৭ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ইয়াহইয়া এবং সংগঠনের মহাসচিব আল্লামা মুহিউদ্দীন রাব্বানী এই প্রতিবাদ জানান।

বিবৃতিতে বলা হয়, বিজেপি নেতারা মহানবী সা. সম্পর্কে যে মন্তব্য করেন, তা বেশ আক্রমণাত্মক এবং অবমাননাকর। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি।

নেতারা তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, মহানবী মুহাম্মদ সা. ও উম্মাহাতুল মু'মিনিন আয়েশা রা. কে নিয়ে বিজেপি নেত্রীর অবমাননাকর বক্তব্য ও বিজিপির মিডিয়া সেলের প্রধান নবীন জিন্দালের টুইট বিশ্বের ২০০ কোটি মুসলমানকে আহত করেছে। যেহেতু ভারতের সরকারি দলের জাতীয় মুখপাত্র এ হীন বক্তব্য দিয়েছে এবং তাদের মিডিয়া সেলের প্রধান মহানবী সা. কে অবমাননা করে টুইট করেছে, তাই এটা ইসলাম ধর্মের ওপর মারাত্মক আঘাত।

তারা বলেন, সারা বিশ্বের মুসলমানরা প্রতিবাদ করার পর বিজেপি তাদের দুই মুখপাত্রকে সাময়িক বরখাস্ত করেছে। অ্যামেরিকানরা এটাকেই বলে, গুজ কপ-ব্যাড কপ রুটিন। প্রথমে নিজেদের কর্মীদের আপত্তিকর মন্তব্য করতে দাও। তারপর চাপের মুখে ব্যবস্থা নাও, যাতে মনে হয় তারা মধ্যপন্থা নিয়ে চলছে।

তারা বলেন, মহানবী(সা.)-কে অপমান করা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। বিশ্বনবী হযরত মুহাম্মদ সা. সম্পর্কে তাদের কটূক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য মূর্খতা এবং তূলনামুলক ধর্মতত্ত্ব সম্পর্কে আজ্ঞতার প্রমাণ। আজ আরব বিশ্বসহ সারা বিশ্বের মুসলমানরা এর প্রতিবাদে ফুঁসে উঠেছেন।

সারা বিশ্বের মুসলমানরা ভারতীয় পণ্য বয়কটের যে ডাক দিয়েছে সে কথা উল্লেখ করে তারা বলেন, ভারতীয় পণ্য বয়কটের মতো পদক্ষেপও গ্রহণ করেছেন মুসলমি দেশগুলো। এই ধরনের নীরব, কিন্তু প্রভাব বিস্তারক প্রতিবাদে আমরাও শামিল হবো ইনশাআল্লাহ। এটা হবে প্রিয়নবী সা. এর প্রতি আমাদের ভালোবাসার বহিঃপ্রকাশ।

সংগঠনটির নেতারা বলেন, দোষী ব্যক্তিদের শুধু দলীয় পদ স্থগিত নয়, বরং তাদেরকে দল থেকে স্থায়ীভাবে বহিস্কার করতে হবে। তাদের ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা নিতে হবে এবং প্রকাশ্যে তাদের ক্ষমা চাইতে হবে।

(ঢাকাটাইমস/০৭জুন/এসআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮

দ. আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু

দুই নিরস্ত্র ফিলিস্তিনিকে গুলি করে হত্যার পর বালিচাপা দিলো ইসরায়েলি সেনারা 

গাজায় যুদ্ধাপরাধে জড়িতদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে আইসিসির প্রতি আহ্বান

কলকাতা বিমানবন্দরে চলল গুলি, নিরাপত্তা কর্মীর মৃত্যু

ইসরায়েলের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহ্বান জানিয়ে হুমকি পেলেন জাতিসংঘের বিশেষজ্ঞ

মস্কোতে কনসার্টে হামলা: এখনো প্রায় ১০০ জন নিখোঁজ 

বাবা কোটিপতি, ২০ বছর ধরে জানতই না ছেলে!

গাজা যুদ্ধের ১৭৩তম দিন, প্রাণহানি বেড়ে সাড়ে ৩২ হাজার

মস্কোতে সন্ত্রাসী হামলা: ফের মৃত্যুদণ্ড চালুর আহ্বান রুশ আইনপ্রণেতাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :