মহানবীকে নিয়ে অবমাননাকর পোস্ট, বিজেপির যুব শাখার নেতা গ্রেপ্তার

প্রকাশ | ০৮ জুন ২০২২, ১৩:২২ | আপডেট: ০৮ জুন ২০২২, ১৩:৩২

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

উত্তরপ্রদেশের কানপুরে সহিংসতার চার দিন পর মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর টুইট করার জন্য হর্ষিত শ্রীবাস্তব নামে বিজেপি যুব শাখার এক নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। আপত্তিকর পোস্টের মাধ্যমে তিনি পরিবেশ নষ্ট করার চেষ্টা করছিলেন বলে জানিয়েছে পুলিশ। খবর এনডিটিভর।

কানপুরের পুলিশ কমিশনার বিজয় মীনা বলেছেন, কেউ যদি ধর্মীয় অনুভূতি নিয়ে খেলার চেষ্টা করবে সে যেই হোক আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব।

বিতর্কের পর নেতার টুইটগুলো মুছে ফেলা হয়েছে।

এর আগে একটি টেলিভিশনে জ্ঞানভাপি মসজিদ ইস্যু নিয়ে অনুষ্ঠিত এক বিতর্কে বিজেপির মুখপাত্র নূপুর শর্মা মহানবীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। তার এই মন্তব্যের প্রতিবাদে তাৎক্ষণিক স্থানীয় বাজারের দোকানপাট বন্ধ করার ঘোষণা দেয় মুসলিম সম্প্রদায়। বাজার বন্ধ নিয়ে সংখ্যাগুরুদের সঙ্গে সংঘর্ষ বাধে মুসলিমদের।

ঘটনায় ৪০ জন আহত হয়। পরবর্তীতে একটি মামলার ভিত্তিতে প্রধান অভিযুক্ত জাফর হায়াতসহ ৫০ জনের বেশি লোককে গ্রেপ্তার করা হয়। এ মামলায় নামি-বেনামি মোট ১৫০০ লোককে আসামি করা হয়।

ঘটনার উত্তেজনা আরব বিশ্বে ছড়িয়ে পড়লে দলের দুই গুরুত্বপূর্ণ ব্যক্তিকে বহিষ্কার করে বিজেপি। এখন পর্যন্ত বিশ্বের ১৬টি দেশ ওই মন্তব্যের নিন্দা জানিয়েছে।

(ঢাকাটাইমস/০৮জুন/এসএটি)