সাংবাদিক-কলামিস্ট সোহেল সানি ফের হৃদরোগে আক্রান্ত

প্রকাশ | ১০ জুন ২০২২, ০৯:৪৭ | আপডেট: ১০ জুন ২০২২, ০৯:৫৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস


বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট ও গবেষক সোহেল সানি আবারও হৃদরোগে আক্রান্ত হয়েছেন। 

সোহেল সানি গত ৬ জুন বুকে তীব্র ব্যথা অনুভব করেন। এর পর তাকে  রাজধানীর শাহবাগে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা হয়। 

এর আগে গত ১৫ মার্চ বসুন্ধরা কনভেনশন সেন্টারে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে হৃদরোগে আক্রান্ত হন। এর পর তার অ্যানজিওগ্রাম করা হয়। এই পরীক্ষা হার্টে চারটি ব্লক ধরা পড়ে। 

১৬ এপ্রিল কার্ডিওলজিস্ট অধ্যাপক ডা. সাইদুর রহমান খানের তত্ত্বাবধানে   সোহেল সানির হৃদযন্ত্রে দুটি রিং বসান চিকিৎসকরা। এরপর তিনি মোটামুটি সুস্থ হয়ে উঠছিলেন। গত ৫ জুন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও  অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি মোজাফফর হোসেন পল্টুর সাক্ষাতকার গ্রহণ করার সময় হঠাৎ বুকে তীব্র ব্যথা অনুভব করেন এবং হাঁটতে গিয়ে লুটিয়ে পড়েন সোহেল সানি। ওই সময় বাম পায়ে তীব্র যন্ত্রণার কারণে হাঁটতেও পারছেন না তিনি। এর পর দ্রুত মোজাফফর হোসেন পল্টু নিজ গাড়িতে করে তাকে ইবনে সিনা হাসপাতালে নিয়ে যান। 

কার্ডিওলজিস্ট ডা. ফৌজিয়া খান তাকে হৃদরোগে আক্রান্ত বলে সন্দেহ করে ট্রোপোনিন-আই (হৃৎপিণ্ডের মাংসে প্রোটিনের পরিমাণ) পরীক্ষার পরামর্শ দেন।  ওইদিন রাতেই জরুরিভিত্তিতে পরীক্ষা করে দেখা যায় ট্রোপোনিন-আই (Troponin-i) মাত্রা ১৫৫ দশমিক ৭৬, যেখানে স্বাভাবিক মাত্রা ৭৬ দশমিক ৪৮। 

জরুরি বিভাগের চিকিৎসকরা হৃদরোগে আক্রান্ত হওয়ার কথা বলে তৎক্ষণাৎ ইব্রাহিম কার্ডিয়াকে ভর্তি হতে বলেন। এরপর আবারও ট্রোপোনিন-আই পরীক্ষা করে দেখা যায় বেড়ে ১৬৮.৫৫ এ দাড়িয়েছে। গতকাল বৃহস্পতিবার ফের পরীক্ষা করা হয়, যাতে ট্রোপোনিন-আই এর মাত্রা আরও বেড়ে হয়েছে ১৯১ দশমিক ৩৩। এরপর সঙ্গে সঙ্গে অ্যানজিওগ্রাম করা হয়। সংশ্লিষ্ট চিকিৎসক করণীয় নির্ধারণ করার পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানিয়েছেন। 

এদিকে পায়ে রক্তসঞ্চালন সমস্যা হয়েছে কিনা তা প্রাথমিকভাবে পরীক্ষা নিরীক্ষা করেন চিকিৎসক। আজ তাকে অর্থোপেডিক্স ডাক্তার দেখার কথা রয়েছে।

 

(ঢাকাটাইমস/১০জুন/এফএ)