প্রাথমিকে নিয়োগ: দ্বিতীয় ধাপের পরীক্ষায় ৫৩ হাজার ৫৯৫ জন নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুন ২০২২, ১০:৩০

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে এ ফল প্রকাশ করা হয়। ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dpe.gov.bd)- এ পাওয়া যাবে।

দ্বিতীয় দফায় ২৯ জেলার ৫৩ হাজার ৫৯৫ জন চাকরিপ্রার্থী নির্বাচিত হয়েছেন। তাদের মৌখিক পরীক্ষার তারিখ পরে জানানো হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এই তারিখ প্রকাশ করা হবে।

এদিকে লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছেন, তাদের মৌখিক পরীক্ষায় অংশ নিতে ১৮ জুনের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে বলা হয়েছে।

এ সময়ের মধ্যে কাগজপত্র জমা না দিলে মৌখিক পরীক্ষার কার্ড দেওয়া হবে না।

প্রয়োজনীয় কাগজপত্রের মধ্যে রয়েছে- প্রার্থীদের অনলাইনে আবেদনের সময় আপলোড করা ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নাগরিকত্ব ও স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভা/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলরের সনদপত্র, জাতীয় পরিচয়পত্র এবং শিক্ষাগত যোগ্যতার সনদ, পোষ্য সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র। এগুলো কমপক্ষে ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত করতে হবে।

প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি (সত্যায়িত) জমা দেওয়ার সময় ওইসব কাগজপত্রের মূল কপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে দেখাতে হবে।

উল্লেখ্য, গত ২০ মে ২৯ জেলায় প্রাথমিকের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। চার লাখ ৬৬ হাজার ১০০ জন চাকরি প্রার্থী এই পরীক্ষা অংশ নেন। আর তৃতীয় ও শেষ পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ৩ জুন। এ ধাপে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল চার লাখ ৪৬ হাজার ৫৯৮ জন।

এর আগে প্রাথমিকের প্রথম ধাপের লিখিত পরীক্ষায় ৪০ হাজার ৮৬২ জন উত্তীর্ণ হয়েছেন। প্রথম ধাপের পরীক্ষার ২০ দিনের মাথায় দ্বিতীয় ধাপের ফলাফল প্রকাশ করা হয়।

(ঢাকাটাইমস/১০জুন/এফএ)

সংবাদটি শেয়ার করুন

চাকরির খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :