হৃদরোগের দীর্ঘমেয়াদি চিকিৎসার গাইডলাইন তৈরি হবে: উপাচার্য শারফুদ্দিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুন ২০২২, ১৪:২৯ | প্রকাশিত : ১১ জুন ২০২২, ১৩:৪০

দেশের বিভিন্ন প্রান্তে হৃদরোগীরা ছড়িয়ে ছিটিয়ে বিচ্ছিন্নভাবে চিকিৎসা সেবা নিচ্ছেন। এসব রোগী যথাযথ তত্ত্বাবধানে না থাকায় যথাযথ চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন। তাই হৃদরোগীদের দীর্ঘমেয়াদি চিকিৎসার জন্য একটি সুনির্দিষ্ট গাইডলাইন তৈরি করা হবে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) 'হার্ট ফেইল্যুর ক্লিনিক'-এর উদ্বোধন অনুষ্ঠানে একথা জানান উপাচার্য। তিনি প্রধান অতিথি হিসেবে বেলা ১১টায় বিএসএমএমইউর ডি ব্লকের চতুর্থ তলায় হৃদরোগ বিভাগে এই ক্লিনিকের উদ্বোধন করেন।

ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, ‘এখন থেকে হৃদরোগীদের একই ছাদের নিচে এনে যথাযথ তত্ত্বাবধান করবে বিএসএমএমইউর এই 'হার্ট ফেইল্যুর ক্লিনিক'। হৃদরোগে আক্রান্ত হাসপাতালে ভর্তি ও ভর্তি ছাড়া রোগীদের তথ্য একসঙ্গে সংগ্রহে রাখবে এই বিভাগ। এতে দেশের হৃদরোগে আক্রান্ত জনসাধারণ সম্পর্কে সম্যক ধারণা হবে এবং গবেষণার সুযোগ আরও বাড়বে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. একেএম ফজলুর রহমান। সঞ্চালক ছিলেন অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান। আরও উপস্থিত ছিলেন ইউজিসি অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, অধ্যাপক ডা. হারিসুল হক, অধ্যাপক ডা. চৌধুরী মেশকাত আহমেদ, রেজিস্ট্রার অধ্যাপক ডা. স্বপন কুমার তপাদারসহ বিভিন্ন ডিন, শিক্ষক, চিকিৎসক, শিক্ষার্থী, কর্মকর্তা ও নার্স।

(ঢাকাটাইমস/১১জুন/পিআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :