ঝিনাইদহে নৌকার কর্মীদের বিরুদ্ধে স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুমের অভিযোগ

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০২২, ১৯:৩০

আগামী ১৫ জুন ঝিনাইদহ পৌরভার নির্বাচন উপলক্ষে ঝিনাইদহে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় ও নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল।

রবিবার বেলা সাড়ে ১১টায় শহরের আহার রেস্টুরেন্টে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মেয়র প্রার্থী হিজল অসুস্থ থাকায় তার ভাই লতিফ শাহরিয়ার জাহেদী প্রজ্জ্বল সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি লিখিত বক্তব্যে বলেন, মনোনয়নপত্র দাখিল করার আগেই গত ১৫ মে আমার বসত বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা, ভাঙচুর ও লুটপাট করা হয়। এরপর একটি রাজনৈতিক দলের পক্ষ থেকে এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে আনুষ্ঠানিকভাবে ক্ষমা প্রার্থনা করা হয়। আমরা বিষয়টি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখলেও পরক্ষণে আমার নির্বাচনী প্রচারাভিযানে নৌকা প্রতীকের কর্মীরা আমার মাইক ভাঙচুর করে, যা আপনাদের মাধ্যমে ঝিনাইদহসহ দেশবাসী আবগত হয়।

এ অবস্থায় ১ জুন আমার কর্মী সমর্থক নিয়ে নারকেল গাছ মার্কার প্রচারাভিযান চলাকালে প্রতিপক্ষ নৌকার কর্মী-সমর্থকরা আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। এতে আমি ও আমার ভাই পিপুলসহ আমার ১০-১২কর্মী সমর্থককে মারত্মকভাবে আহত করে। ঘটনাটি কোর্ট পর্যন্ত গড়ায় এবং উল্টো আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে। এক সপ্তাহ ধরে আমি উন্নত চিকিৎসা গ্রহণ করে এখন কিছুটা সুস্থ। এই সংকটে আমার অনুপস্থিতিতে আমার পক্ষ হয়ে কর্মী-সমর্থক যারা ভোট চেয়েছে তাদেরকেও হুমকি বা বিভিন্নভাবে ভয়-ভীতি প্রদর্শন করা হচ্ছে।

মতবিনিময় সভায় তিনি বলেন, ‘আমি একটি সন্ত্রাসমুক্ত, পেশীশক্তিমুক্ত অবাধ সুষ্ঠু নিরপেক্ষ গ্রহণযোগ্য শান্তিপূর্ণ নির্বাচন আশাকরি। তিনি নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। নির্বাচন কমিশনের নিকট সুষ্ঠু নির্বাচনের জন্য জোর দাবি জানান এবং সকলের সহযোগী কামনা করেন।

লিখিত বক্তব্য শেষে তার নির্বাচনের ইশতেহার গণমাধ্যম কর্মীদের হাতে তুলেদেন। ইশতেহারে তিনি উল্লেখ করেন নির্বাচিত হলে পরামর্শক কমিটি গঠন করে ত্রৈমাসিক নাগরিক সভার মাধ্যমে নাগরিকদের খোজ খবর নেবেন, এছাড়া খাদ্য, স্বাস্থ্য, চিকিৎসা, বিশুদ্ধ পানি সরবরাহ, ট্যাক্স না বাড়িয়ে সেবার মান বৃদ্ধি, মাদক ও সন্ত্রাসমুক্ত নগর গড়ে তোলা, পয়ঃনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন, সাংস্কৃাতিক কর্মকাণ্ড ও খেলাধুলার বিকাশ সাধন, কর্মমুখী শিক্ষা ও দক্ষ জনশক্তি তৈরি, বিনামূল্যে তথ্য প্রযুক্তি ব্যবহারের সুযোগ সৃষ্টি, নারী উন্নয়ন ও অধিকার প্রষ্ঠিায় সহযোগিতা, অবকাঠামো উন্নয়নসহ ১৩ দফা ইশতেহার ঘোষণা করেন।

এ সময় ঝিনাইদহের সুশিল সমাজের ব্যক্তিবর্গ এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১২জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :