সোনারগাঁওয়ে পুলিশ কর্মকর্তাদের ওপর হামলা চালিয়ে আসামি ছিনতাই

প্রকাশ | ১২ জুন ২০২২, ২০:৪১

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে দুই পুলিশ কর্মকর্তার ওপর হামলা চালিয়ে আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় মামলা করা হয়েছে।

 

রবিবার সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ফারুক হোসেন বাদী হয়ে সাত জনকে আসামি করে এ মামলা দায়ের করেন।

 

আসামিরা হলেন, আব্দুল আওয়ালের ছেলে ও পলাতক আসামি মো. আমিন (৪০), হাফিজ উদ্দিন (৪৬), বিনা বেগম (৪১), আছমা (৩৮), মৃত গেদু মিয়ার ছেলে আব্দুল আউয়াল (৭৪), হাফিজ উদ্দিনের ছেলে শরীফ (২২) ও আরমান (২৪)।

 

মামলার এজাহারে বলা হয়, একটি মারামারির মামলায় আসামি আমিনের বিরুদ্ধে ওয়ারেন্টে তামিল হয়। গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার দুপুরে কাঁচপুর সংলগ্ন সিনহা গার্মেন্ট এর সামনে থেকে আমিনকে গ্রেপ্তার করে এসআই মো. ফারুক হোসেন ও এসআই মেরাজুল ইসলাম সোহাগ। দেহ তল্লাশি করে আমিনকে পুলিশ ভ্যানে ওঠানোর সময় তাদের ধাক্কা দিয়ে দৌড়ে পালিয়ে যায়। পরে রূপগঞ্জের যাত্রামুড়া ব্রিজ সংলগ্ন পানি উন্নয়ন বোর্ড অফিস এলাকা থেকে তাকে পুনরায় গ্রেপ্তার করে।

 

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আমিনের ভাই-বোনসহ আত্মীয় (মামলার ২ থেকে ৭ নং আসামি) পূর্ব পরিকল্পিতভাবে দুই পুলিশ কর্মকর্তার ওপরে হামলা করে। হত্যার উদ্দেশ্যে তারা লোহার রড ও দেশীয় অস্ত্র দিয়ে দুই কর্মকর্তার মাথায়, হাতে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে জখম করে। এ সময় আসামি আমিনকে তারা ছিনিয়ে নিয়ে যায়। এছাড়াও হামলাকারীরা একটি ওয়াকিটকি ওয়ারলেস ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।

 

খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহত পুলিশ কর্মকর্তা মেরাজুল ইসলাম সোহাগের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়।

 

বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁও থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জানান, একটি মারামারির মামলায় আসামি আমিনের ওয়ারেন্ট হয়। আসামিকে গ্রেপ্তার করতে গেলে তাদের মারধর করে আসামিকে ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

 

(ঢাকাটাইমস/১২জুন/এআর)