মোটরসাইকেল চালকদের হেলমেট দিলো আরএমপি

প্রকাশ | ১২ জুন ২০২২, ২১:১৩ | আপডেট: ১২ জুন ২০২২, ২১:৪১

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস

রাজশাহীতে মোটরসাইকেল আরোহীদের মাঝে বিনামূল্যে হেলমেট বিতরণ করা হয়েছে। রবিবার বিকালে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) পক্ষ থেকে মহানগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর ও সাহেববাজার জিরোপয়েন্টে এই হেলমেট বিতরণ করা হয়।

আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক নিজেই মোটরসাইকেল আরোহীদের মাথায় হেলমেট পরিয়ে দিয়ে তা ব্যবহারের অনুরোধ জানান। মোটরসাইকেল চালকের পাশাপাশি তিনি আরোহী অন্য ব্যক্তিকেও হেলমেট পরিয়ে দেন। বাদ পড়েননি নারীরাও।

হেলমেট বিতরণ শেষে আরএমটির পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, ঈদের সময় দুর্ঘটনায় অনেকে মারা গেছেন হেলমেট না পরার কারণে। অনেকে গুরুতর আহত হয়েছে। নতুন সড়ক আইনে হেলমেট না পরার অপরাধে পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হচ্ছে। তারপরও সচেতনতা সৃষ্টি হচ্ছে না। এ জন্য সচেতনতা সৃষ্টিতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

সপ্তাহজুড়েই তারা প্রায় ৫০০ হেলমেট বিতরণ করবেন তিনি। এরপর এ বিষয়ে কঠোর হয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হবে হুঁশিয়ারি প্রদান করেন।

এ সময় আরএমমির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মজিদ আলী, বোয়ালিয়া জোনের উপ-কমিশনার সাজিদ হোসেন, ট্রাফিক বিভাগের উপ-কমিশনার অনির্বান চাকমাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১২জুন/এলএ)