কলাপাড়ায় সাংবাদিক প্রদীপ হত্যা: মূল আসামি ঢাকায় গ্রেপ্তার

কলাপাড়া ( পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২২, ১৯:২৭

পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় সাংবাদিক আবু জাফর প্রদীপ হত্যা মামলার মূল আসামি তারই সেজ ভাই সোহাগ হাওলাদারকে (৪২) গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুরে কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। গত ১১ জুন ঢাকার উত্তরা থেকে কলাপাড়া থানা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।

জমি নিয়ে বিরোধের জের ধরে সে একাই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে সোহাগ জানিয়েছে। তবে সোহাগকে আদালতে পাঠিয়েছে পুলিশ।

গত ৫ জুন রাত ১টার দিকে কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নের রজপাড়া গ্রামের নিজ বাড়ির পুকুর থেকে সাংবাদিক প্রদীপের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। তাকে ধারালো চাকু দিয়ে পেটের ডান পাশে ও ডান হাতে আঘাত করে হত্যার পর মরদেহ পুকুরে ফেলে দেয়। পুলিশ ওই রাতেই রক্তমাখা চাকুটি উদ্ধার করে। ওই রাত থেকেই পলাতক ছিল সোহাগ।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসীম জানান, গত ৫ জুন আমতলী বাজার থেকে ৮০ টাকা দিয়ে একটি চাকু ক্রয় করে বাড়িতে আসে। রাত আটটার দিকে প্রদীপকে বাড়ি থেকে ডেকে বাড়ির সামনে বসে কথা বলে। জমি নিয়ে পূর্ববিরোধ থাকায় তর্কাতর্কির এক পর্যায়ে সোহাগের কমড়ে থাকা চাকু দিয়ে প্রদীপকে হত্যা করে পালিয়ে যায়।

গত ৫ জুন রাতে প্রদীপ হত্যার পরদিন নিহতের স্ত্রী জিনিয়া আক্তার সোহাগ হাওলাদারকে প্রধান আসামি করে অজ্ঞাত ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

আবু জাফর প্রদীপ দৈনিক গনকন্ঠ পত্রিকার কলাপাড়া প্রতিনিধি ছাড়াও কলাপাড়া সাংবাদিক ক্লাবের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

(ঢাকাটাইমস/১৩জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :