নাটোরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০২২, ১২:৪৩

নাটোর জেলার আড়াই লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম শুরু হয়েছে। বুধবার সকাল ১০টায় নাটোর সদর উপজেলা স্বাস্থ্য অফিসে ক্যাম্পেইনের উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

এ সময় জেলা প্রশাসক বলেন, মেধাবী জাতি গঠনে শিশু সুরক্ষা অপরিহার্য। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এই লক্ষ্য পূরণে সহায়ক হবে।

যমুনা টেলিভিশনের সিনিয়র ষ্টাফ করেসপন্ডেন্ট নাজমুল হাসানের শিশু সন্তান ‘নক্ষত্র’কে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে জেলা প্রশাসক কর্মসূচীর উদ্বোধন করেন।

সিভিল সার্জন রোজী আরা খাতুন এই কর্মসূচীর সফল বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান বলেন, ভিটামিন ‘এ’ প্রদান করা হলে শিশুদের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত হওয়ার পাশাপাশি দৃষ্টিশক্তি স্বাভাবিক থাকে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি এবং নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার রায় উপস্থিত ছিলেন।

বুধবার (১৫জুন) থেকে রবিবার (১৯ জুন) পর্যন্ত সময়ে জেলার মোট দুই লাখ ৫২ হাজার ৯১৪ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ৪৭২ শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী দুই লাখ ২৬ হাজার ৪৪২ শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার এক হাজার ৩৮৮টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন একযোগে অনুষ্ঠিত হচ্ছে।

(ঢাকাটাইমস/১৫জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :