নায়ক সোহেল হত্যা: উচ্চ আদালতের আদেশ গায়েব, মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

আবদুল হামিদ, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুন ২০২২, ২০:১৭ | প্রকাশিত : ১৭ জুন ২০২২, ১৮:০৮

আলোচিত চিত্রনায়ক সোহেল চৌধুরী ও মোহাম্মদপুরের হিমেল হত্যা মামলার আসামি তারিক সাইদ মামুন গ্রেপ্তার হয়ে ২৩ বছর ধরে কারাগারে আছেন। ১৯৯৯ সালে দুটি মামলায় তিনি গ্রেপ্তার হন। দীর্ঘ ২৩ বছরে তার সব মামলায় জামিন হলেও একটি মামলার উচ্চ আদালতের জামিনের আদেশ নিম্ন আদালতে না পৌঁছানোয় জামিন থমকে আছে।

এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে আইন মন্ত্রণালয়ে আবেদন করলে খোদ আইন মন্ত্রণালয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। আলোচিত সোহেল চৌধুরী হত্যা মামলার কেস ডকেট খুঁজে পাওয়া যাচ্ছে না। এ নিয়ে আইন মন্ত্রণালয় একটি তদন্ত কমিটিও গঠন করেছে।

গত রবিবার আইন মন্ত্রণালয়ে দেওয়া আবেদনে বলা হয়, তারিক সাঈদ মামুন ১৯৯৯ সাল থেকে চিত্র নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলাসহ একাধিক মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। আদালত থেকে সব মামলায় জামিন হলেও মোহাম্মদপুর থানার মামলা (নম্বর ১০১ (২) ৯৭, ধারা ৩০২ মহানগর দায়রা মামলা নম্বর ৩৩১১/৯৯) বিচারাধীন।

মামলাটি হাইকোর্টের ফৌজদারি বিবিধ মামলা নম্বর ৪৬৯/২০০২ বিচারপতি আব্দুর রশিদ এবং বিচারপতি সদ্দিকুর রহমান মিয়া সমন্বয় গঠিত বেঞ্চ রুল নিষ্পত্তি পর্যন্ত স্থাগিতাদেশ দেন। পরে ২০১৫ সালে হাইকোর্ট ফৌজদারী বিবিধ মামলা নম্বর ৪৬৯/২০০২ স্থগিতাদেশ খারিজ করে রুলটি নিষ্পত্তি করেন। কিন্তু হাইকোর্টের রুল নিষ্পত্তির আদেশটি ২০১৫ সাল থেকে এখনো নিম্ন আদালতে পৌঁছেনি।

তারিক সাঈদ মামুনের আইনজীবী উচ্চ আদালত ও নিম্ন বিচারিক আদালতে একাধিকবার খোঁজাখুঁজি করে পাওয়া যায়নি। এ কারণে তারিক সাঈদ মুন সব মামলায় জামিনপ্রাপ্ত হয়েও দীর্ঘদিন কারাগারে আছেন।

এদিকে আইন মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতিমধ্যে কমিটি কাজ শুরু করেছে। শিগগিরই সমাধানে পৌঁছানো যাবে বলে মনে করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১৭জুন/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ

মজুত ফুরালেই বাড়তি দামে বিক্রি হবে সয়াবিন তেল

কোন দিকে মোড় নিচ্ছে ইরান-ইসরায়েল সংকট

ছাদ থেকে পড়ে ডিবি কর্মকর্তার গৃহকর্মীর মৃত্যু: প্রতিবেদনে আদালতকে যা জানাল পুলিশ

উইমেন্স ওয়ার্ল্ড: স্পর্শকাতর ভিডিও পর্নোগ্রাফিতে গেছে কি না খুঁজছে পুলিশ

জাবির হলে স্বামীকে বেঁধে স্ত্রীকে জঙ্গলে ধর্ষণ, কোথায় আটকে আছে তদন্ত?

নাথান বমের স্ত্রী কোথায়

চালের বস্তায় জাত-দাম লিখতে গড়িমসি

গুলিস্তান আন্ডারপাসে অপরিকল্পিত পাতাল মার্কেট অতি অগ্নিঝুঁকিতে 

সিদ্ধেশ্বরীতে ব্যাংক কর্মকর্তার মৃত্যু: তিন মাস পেরিয়ে গেলেও অন্ধকারে পুলিশ

রং মাখানো তুলি কাগজ ছুঁলেই হয়ে উঠছে একেকটা তিমিরবিনাশি গল্প

এই বিভাগের সব খবর

শিরোনাম :