জুম মিটিংয়ে ব্যয় সাড়ে ১৬ লাখ টাকা, ই-ক্যাবে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুন ২০২২, ২০:০৪ | প্রকাশিত : ১৭ জুন ২০২২, ২০:০১

ই-ক্যাবের অনলাইনে জুম প্লাটফর্মে আয়োজিত একটি ই-কমার্স সম্মেলনে প্রায় সাড়ে ১৬ লাখ টাকা খরচ করা হয়েছে। সংগঠনটির সাধারণ সদস্যরা বলছেন, এখানে ব্যাপক অনিয়ম হয়েছে। আর অভিযোগের তীর সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ তমালের বিরুদ্ধে। তবে তিনি এসব অভিযোগ অস্বীকার করছেন।

বিষয়টি নিয়ে সম্প্রতি ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাবের) সাধারণ সভায় সদস্যদের প্রশ্নের মুখে পড়েন সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ তমাল। সভার একটি ভিডিওক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছরের ১১ এপ্রিল ভার্চুয়াল প্লাটফর্মে ‘‘রুরাল টু গ্লোবাল ই-কমার্স পলিসি কনফারেন্স ২০২১’ আয়োজন করে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।

উক্ত আয়োজনে বিদেশি অতিথি আমন্ত্রণ, অডিও ভিজুয়াল প্রেজেন্টেশন, পাবলিক রিলেশনসহ বিভিন্ন খাতে খরচকে মিলিয়েছেন বলে অভিযোগ এসেছে।

আসন্ন ই-ক্যাব নির্বাচনের আগে সাধারণ সভায় সদস্যদের প্রশ্নের মুখে পড়েন সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ তমাল ও অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল হক অনু।

অভিযোগ প্রসঙ্গে আবদুল ওয়াহেদ তমাল বলেন, ‘আমাদের সেক্রেটেরিয়েটের বিভিন্ন প্রেজেন্টেশন রেডি করার জন্য, একেকটা ডকুমেন্ট প্রস্তুত করার জন্য, মিটিং মিনিটস রাখার জন্য, মিটিংগুলো কম্পাইল করার জন্য, ঐটাকে ব্রান্ডিং প্রমোশন করার জন্য, ওভারঅল একেকটা কনফারেন্স এ আপনারা দেখবেন দেশি বিদেশি অনেক গেস্ট উপস্থিত থাকেন। সো টাইম টু টাইম আমাদেরকে একটা পলিসি কনফারেন্স করার জন্য প্রস্ততি লাগে।’

পলিসি কনফারেন্সের খরচের অমিল প্রসঙ্গে অর্থ সম্পাদক আবদুল হক অনু বলেন, ‘পলিসি কনফারেন্সের সাথে বাণিজ্য মন্ত্রণালয়ের কোনো সম্পর্ক নাই, এটা আলাদা। এই সমীক্ষার হেড গুলি অডিট ফার্ম দ্বারা যাচাই করা হয়েছে।’

অভিযোগের বিষয়ে আবদুল ওয়াহেদ তমাল ঢাকাটাইমসকে বলেন, সামনের নির্বাচনকে কেন্দ্র করে একটি মহল আমার বিরুদ্ধে মিথ্যাচার করছে। যে অভিযোগ করা হয়েছে সেগুলো খরচ হয়েছে এবং হিসাব দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৭জুন/এমএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :