সোহানের ফিফটি, সাকিবের বিদায়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০২২, ০১:৪০ | প্রকাশিত : ১৯ জুন ২০২২, ০১:৩০

ব্যাট হাতে যেন দাঁড়াতেই পারছিলেন না বাংলাদেশের ব্যাটাররা। ম্যাচের এমতাবস্থায় সামনে থেকে লিড দেন দলনেতা সাকিব আল হাসান ও উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান। এরপর দুজনই ফিফটি তুলে নেন। আর এবার সাজঘরেই ফিরলেন সাকিব। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ উইকেটে ২৩২ রান তুলেছে টাইগাররা। ফলে লিড দাঁড়িয়েছে ৭০ রানে।

এখন ৬০ রানে নুরুল হাসান সোহান ও শূন্যরানে ইবাদত ব্যাট করছেন।

তৃতীয় দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত। দিনের শুরুতে দেখে-শোনেই খেলছিলেন তারা। কিন্তু বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি শান্ত। কাইল মেয়ার্সের করা বলে মাত্র ১৭ রানে জন ক্যাম্পবেলের হাতে ক্যাচ তুলে দেন তিনি। আর পরের উইকেটে ব্যাট করতে নেমে মাত্র ৪ রানে ফেরেন মুমিনুল। এবারও ঘাতক সেই মেয়ার্স। লিটনের ব্যাট থেকে এসেছে ১৭ রান।

এদিকে শুরু থেকেই ধৈর্য্যের পরীক্ষা দিয়ে আসছিলেন ওপেনার মাহমুদুল হাসান জয়। কিন্তু শেষ পর্যন্ত থেমেছেন ৪২ রানে। কেমার রোচের করা বলে কটবিহাইন্ড হন তিনি। ১৫৩ বলে খেলা ইনিংসটি তিনটি চারে সাজানো।

সপ্তম উইকেট জুটিতে উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহানকে সঙ্গে নিয়ে খুঁটি গেড়ে ব্যাট করে যান দলনেতা সাকিব আল হাসান। এ সময় দুজন মিলে গড়েন এখন পর্যন্ত দুজন মিলে গড়েছেন ১২৩ রানে জুটি। সাকিব তুলে নিয়েছেন ব্যক্তিগত অর্ধশতক। এরপর কেমার রোচের করা বলে ব্যক্তিগত ৬৩ রানে ফেরেন সাকিব। ৯৯ বলে খেলা ইনিংসটি ছয়টি চারে সাজানো। এদিকে সোহানও ফিফটি পূর্ণ করেছেন।

এর আগে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সাকিব আল হাসানের ফিফটির পরও সবকটি উইকেট হারিয়ে মাত্র ১০৩ রা সংগ্রহ করেছে বাংলাদেশ দল। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থেমেছে ২৬৫ রানে। ফলে ১৬২ রানের লিড পায় স্বাগতিকরা।

(ঢাকাটাইমস/১৮জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :