সাতক্ষীরার কপোতাক্ষে বরসিতে উঠল আট কেজির কোরাল

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুন ২০২২, ১৯:২২

সাতক্ষীরার উপকূলীয় উপজেলা আশাশুনির প্রতাপনগর কুড়িকাউনিয়া লঞ্চঘাট এলাকায় কপোতাক্ষ নদীতে বরসিতে পাওয়া গেছে ৮ কেজি ওজনের কোরাল মাছ। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে মাছটি পেয়েছেন মৎস্যজীবী নুর ইসলাম মোড়ল।

কুড়িকাউনিয়া গ্রামের মৎস্যজীবী নুর ইসলাম মোড়ল জানান, আমি নদীতে জাল, বরসি ফেলে মাছ ধরে জীবিকা নির্বাহ করি। রবিবার সকালে নদীতে বরসি দিয়ে মাছ ধরছিলাম। হঠাৎ কোরাল মাছটি ধরা পড়েছে। মাছটি বাড়িতে পুকুরে রেখেছি। সোমবার সকালে প্রতাপনগর বাজারে নিয়ে বিক্রি করব।

স্থানীয়রা জানান, নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করে থাকেন মৎস্যজীবী নুর ইসলাম। প্রতিদিনের ন্যায় তিনি সকালে কপোতাক্ষ নদীতে মাছ ধরার সময় ওই মাছটি তার বরসিতে ধরা পড়ে। মাছটি ওজন দিয়ে দেখা গেছে আট কেজি হয়েছে। মাছটি ক্রয় করার জন্য বিভিন্ন মানুষ ইতোমধ্যে তার সাথে যোগাযোগ শুরু করেছেন। তারা প্রতি কেজি ৮০০ টাকা দিতে চাইছেন। তবে মাছটি যিনি নদী থেকে পেয়েছেন তিনি সোমবার সকালে হাটে তুলে বিক্রি করতে চান। জীবিত মাছটি এখন তার বাড়িতে পুকুরে রেখেছেন।

প্রতাপনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু দাউদ ঢালী জানান, নুর ইসলাম মোড়ল নামে একজন মৎস্যজীবী বড় একটি কোরাল মাছ পেয়েছেন বলে জেনেছি। তবে আমি এখনো দেখিনি।

(ঢাকাটাইমস/১৯জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :