ই-ক্যাব নির্বাচনের ফলাফল মেনে নিলো ‘দ্যা চেঞ্জ মেকারস প্যানেল’

প্রকাশ | ১৯ জুন ২০২২, ২১:৪৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) কার্যনির্বাহী পরিষদের ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের ভোট গণনা প্রক্রিয়া সম্পর্কে প্রাথমিক কিছু আপত্তি থাকলেও পরবর্তীতে দ্যা চেঞ্জ মেকারস প্যানেল ফলাফলকে গ্রহণ করছে।

১৯ জুন(রবিবার) দ্যা চেঞ্জ মেকার প্যানেলের পক্ষ থেকে ওয়াসীম আলিম স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘৭ বছরের মধ্যে আয়োজিত প্রথম প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ই-ক্যাব নির্বাচনে দ্যা চেঞ্জ মেকার্স প্যানেল অংশগ্রহণ করে যার মূল উদ্দেশ্য ছিলো সাংগঠিনিক দায়িত্ববোধ বৃদ্ধি, বাস্তব অভিজ্ঞতার সমন্বয় বাড়ানো এবং পুরো ই-কমার্স পরিবারের মধ্যে এক ইতিবাচক পরিবর্তন নিয়ে আসা। নির্বাচনের ভোট গণনা প্রক্রিয়া সম্পর্কে প্রাথমিক কিছু আপত্তি থাকলেও দ্যা চেঞ্জ মেকারস প্যানেল একটি সুষম পরিবেশ, সংগঠেনের উন্নতি এবং স্থিতিশীলতার স্বার্থে, কার্যধারার দায়িত্বে থাকা নির্বাচন কমিশনের ফলাফলকে গ্রহণ করছে ‘

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘ই-ক্যাব নির্বাচন ২০২২ এর সমাপ্তির মাধ্যমে আমরা একটি সদস্যমুখী নির্বাচনী প্রক্রিয়ার লক্ষ্য অর্জন করেছি, যেখানে একটি প্রক্রিয়ার মাধ্যমে সদস্যরা এই সংগঠনের জন্য তাদের কার্যনির্বাহী পরিষদের প্রতিনিধিকে নির্বাচিত করার সুযোগ পেয়েছেন। আমরা আনন্দিত যে নির্বাচনের সময় সারাদেশ থেকে আগত সদস্যরা সানন্দে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোটার উপস্থিতি ছিলো ৭৬% যা নিয়ে আমরা সত্যিই গর্বিত। আমাদের আন্তরিক অভিনন্দন প্রতিটি ভোটারের প্রতি যারা এই প্রক্রিয়ায় অংশ নিয়েছেন। আমরা অত্যন্ত কৃতজ্ঞ চেঞ্জ মেকার্স টিমের প্রতি একটি প্রাণবন্ত নির্বাচনী প্রক্রিয়া আয়োজনের জন্য এবং প্যানেলকে পূর্ণ সমর্থন করার জন্য। পুরো ই-কমার্স শিল্প এখনও প্রাথমিক পর্যায়ে আছে এবং এখানে অনেক কাজ এখনো করা বাকি আছে। দ্যা চেঞ্জ মেকার্সরা এই প্রক্রিয়ায় সর্বদা সক্রিয় থাকবে এবং এই শিল্পকে উন্নত ও পরিপক্ক করার কাজে নিয়োজিত থাকবে।

(ঢাকাটাইমস/১৯জুন এমএইচ)