ফোনকলে ফলাফল পাল্টানোর অভিযোগ ভিত্তিহীন: সিইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০২২, ১৫:৩১ | প্রকাশিত : ২০ জুন ২০২২, ১৩:৪৬

একটি ফোন কলে কুমিল্লা সিটি করপোরেশনের ভোটের ফলাফল পাল্টানো অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

সোমবার বেলা ১১টায় নির্বাচন কমিশন কার্যালয়ে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

কাজী হাবিবুল আউয়াল বলে, ‘একটা ফোনকলে ফল পাল্টে গেছে- এমন গুজব ছড়িয়ে যাওয়ার পর হাজার হাজার মানুষ তাই বললো। গুজব আমাদের দেশের কালচার হয়ে গেছে। ইভিএমের রেজাল্ট এবং হাতের রেজাল্ট আমরা ওয়েবসাইটে তুলে দিয়েছি। সুতরাং ফল চেঞ্জের মতো ঘটনা ঘটেনি।’

সিইসি আরও বলেন, ‘আমরা রাত ৮টা পর্যন্ত সিসিটিভির মাধ্যমে সার্বিক নির্বাচন পর্যবেক্ষণ করেছি। কোনো অপ্রীতিকর কিছু দেখিনি। শেষ মুহূর্তে একটা ফোনে ফলাফল পাল্টে যাওয়া একেবারেই অসম্ভব। ফলাফল ঘোষণার সময় মানুষের আনন্দ উচ্ছ্বাসের কারণে অনাকাঙ্ক্ষিতভাবে ১৫-২০ মিনিট দেরি হয়েছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে রিটার্নিং অফিসার স্বাচ্ছন্দ্যে ফল ঘোষণা করেন।’

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, মো. আলমগীর ও হুমায়ুন কবীর খোন্দকার প্রমুখ।

উল্লেখ্য, নির্বাচনের পর স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু অভিযোগ করেছেন, একটা ফোন কল আসার সঙ্গে সঙ্গেই ইঞ্জিনিয়ারিং করে ফল পরিবর্তন করা হয়েছে বলে অভিযোগ করেছেন।

(ঢাকাটাইমস/২০জুন/ওএফ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

কুমিল্লা সিটি নির্বাচন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :