পিএসজির নয়, ফ্রান্সের কোচ হতে চান জিদান!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২২, ১৭:২৯

রিয়াল মাদ্রিদের দায়িত্ব ছাড়ার পর কোনো ক্লাবের সঙ্গে চুক্তি করেননি জিনেদিন জিদান। মাঝখানে পিএসজির কোচ হওয়ার গুঞ্জন উঠলেও সেটা অস্বীকার করেন তার এজন্টে। এবার শোনা যাচ্ছে নতুন খবর। পিএসজির নয়, ফ্রান্সের কোচ হতে চান কিংবদন্তি এই তারকা ফুটবলার।

মেসি-নেইমারদের কোচ হতে কাতারে পাড়ি জমিয়েছেন ফরাসি কিংবদন্তি ফুটবল ও কোচ জিনেদিন জিদান- কিছুদিন আগে এমন গুঞ্জনই বেশ জোরালো হয়েছিলো। মূলত ফরাসি গণমাধ্যমগুলো এমন খবর প্রচার করার কারণেই বিষয়টি বেশ আলোচনায় এসেছিল। শেষ পর্যন্ত সেটা সত্য হয়নি।

তবে পিএসজির দায়িত্ব না নিলেও কোচিংয়ে আবারও ফিরতে চান জিনেদিন জিদান। সম্প্রতি তিনি নিজের মুখেই সে কথা জানিয়েছেন। ফরাসি পাশ্চাত্যের গণমাধ্যমগুলো এমন তথ্যই প্রকাশ করছে। টেলেফুটের সঙ্গে এক সাক্ষাৎকারে জিদান নাকি এমন তথ্যই জানিয়েছেন।

কোচিংয়ে ফেরা নিয়ে জিদান বলেন, ‘একজন কোচ হিসেবে কী এখনও আমার কিছু ভুমিকা রাখার সুযোগ আছে? হ্যাঁ, অবশ্যই। হয়তো বেশি কিংবা কম। আমি আসলে চাই কোচিং চালিয়ে যেতে। কারণ, এই পেশাটার প্রতি আমার মায়া জন্মে গেছে এবং এখানে কিছু স্বপ্নও আছে।’

কাতার বিশ্বকাপের পর দিদিয়ের দেশাম ফ্রান্স জাতীয় দলের কোচের পদ থেকে সরে আসবেন। সেই পদেই দায়িত্ব নিতে চান জিদান। তবে ভবিষ্যতে কখনো পিএসজির ডাগআউটে দাঁড়ানোর সম্ভাবনার বিষয়টি একেবারে উড়িয়ে দেননি তিনি।

জিদানকে না পেয়ে এখন ফরাসি ক্লাব নিসের কোচ ক্রিস্তোফ গলতিয়েরের দিকে চোখ পিএসজির। ২০২০-২১ মৌসুমে লিলকে লিগ শিরোপা এনে দেওয়া গলতিয়ের গত মৌসুমের নিসের দায়িত্ব নিয়েছিলেন। নিসের সঙ্গে তার আরও দুই বছরের চুক্তি রয়েছে। তবে পিএসজির কাছে তাকে ছেড়ে দিতে নিসের আপত্তি নেই, সেক্ষেত্রে ক্ষতিপূরণ হিসেবে ক্লাবটি ৮ থেকে ১০ মিলিয়ন ইউরো চাইতে পারে বলেই খবর

(ঢাকাটাইমস/২০জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :