যে কারণে পেছাল সম্রাটের জামিন ও অভিযোগ গঠনের শুনানি

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০২২, ১৬:০৫

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন ও অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে।

আজ মঙ্গলবার এ শুনানির দিন ধার্য ছিল। তবে আদালত আগামী ৬ জুলাই শুনানির নতুন দিন ধার্য করেছেন। ঢাকার বিশেষ জজ আদালত ৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, সম্রাট অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হননি। কারা কর্তৃপক্ষ তাকে আদালতে না পাঠিয়ে কাস্টডি ওয়ারেন্ট (হাজতি পরোয়ানা) পাঠান। এর পর বিচারক সম্রাটের জামিন ও অভিযোগ গঠন শুনানির নতুন দিন ধার্য করেন।

চলতি বছরের ১০ এপ্রিল ও ১১ মে অস্ত্র, অর্থ পাচার, মাদক ও অবৈধ সম্পদ অর্জনের ওই চার মামলায় জামিন পান তিনি। তাতে ৩১ মাস পর মুক্তি মেলে তার। মুক্তির পরও তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের 'ডি' ব্লকের সিসিইউতে ভর্তি রাখা হয় অসুস্থতার কারণ দেখিয়ে।

জামিনে মুক্তি পাওয়ার ১৩ দিনের মাথায় গত ২৪ মে ঢাকার বিশেষ জজ আদালত ৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন সম্রাট। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর এক সপ্তাহ আগে ১৮ মে দুর্নীতির ওই মামলায় সম্রাটের জামিন বাতিল করেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। একই সঙ্গে সাত দিনের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়।

সম্রাটের বিরুদ্ধে ২০১৯ সালের ১২ নভেম্বর বাদী হয়ে মামলাটি দায়ের করেন দুদক উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

মামলায় ক্যাসিনোকাণ্ডের মূলহোতা হিসেবে পরিচিত সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

ঢাকাটাইমস/২১জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :