ফের বারভিডার সভাপতি হাবিব উল্লাহ ডন, সম্পাদক শহীদুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০২২, ১৬:৫৪

চতুর্থবারের মতো বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের (বারভিডা) ২০২২-২০২৪ মেয়াদের সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও এএম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ হাবিব উল্লাহ ডন। আর সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ শহীদুল ইসলাম। দুজনেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

হাবিবউল্লাহ ডন এফবিসিসিআইয়ের সহ সভাপতি, সিআইএস-বিসিসিআই জয়েন্ট চেম্বারের দুই মেয়াদের জন্য নির্বাচিত সভাপতি এবং ইতোপূর্বে তিনি বারভিডার তিন মেয়াদের জন্য নির্বাচিত সফল সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি একজন সফল ব্যবসায়ী, যিনি এএম গ্রুপের চেয়ারম্যান। এএম গ্রুপ ইতোমধ্যে বেশ সাফল্য অর্জন করেছে, গ্রুপের ব্যবসা পরিধি ও বিনিয়োগ ছড়িয়ে পড়েছে অটোমোবাইল, অ্যাভিয়েশন, হিউম্যান রিসোর্স, আইসিটি, কন্সট্রাকশন, রিটেল ফুড, এগ্রো ও লেদার সেক্টরে।

হাবিবউল্লাহ ডন বাংলাদেশের তৃতীয় প্রজন্মের ব্যাংক, এক্সিম ব্যাংকের প্রতিষ্ঠাতা পরিচালক। তার নেতৃত্ব দেশের ক্রীড়াঙ্গনেও সক্রিয়। বর্তমানে তিনি ঐতিহ্যবাহী মোহামেডান ক্লাব লিমিটেডের ক্রিকেট কমিটির উপদেষ্টা।

সোমবার রাতে সংবাদ মাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। গত ১৮ জুন এই নির্বাচন অনুষ্ঠিত হয় রাজধানীর একটি হোটেলে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের সহ-সভাপতির ১, ২ ও ৩ পদে যথাক্রমে মো. আসলাম সেরনিয়াবাত, রিয়াজ রহমান ও মো. গিয়াস উদ্দিন চৌধুরী নির্বাচিত হয়েছেন।

বারভিডার কার্যনির্বাহী কমিটির সদস্যরা হচ্ছেন - মোহাম্মদ হাবিব উল্লাহ ডন, মোহাম্মদ শহীদুল ইসলাম, মো. আসলাম সেরনিয়াবাত, রিয়াজ রহমান, মো. গিয়াস উদ্দিন চৌধুরী, বেলাল উদ্দিন চৌধুরী, মোহাম্মদ আনিছুর রহমান, মো. সাইফুল আলম, ডা. হাবিবুর রহমান খান, মো. জসিম উদ্দিন, মো. আব্দুল আউয়াল ও জুবায়ের রহমান।

এছাড়া কার্যনির্বাহী সদস্যরা হচ্ছেন- কাউছার হামিদ, মোহাম্মদ হাবিবুর রহমান, মোহা. সাইফুল ইসলাম (সম্রাট), জিয়াউল ইসলাম জিয়া, আলহাজ্ব জাফর আহমেদ, এ. বি. সিদ্দিক (আবু), আবু হোসেন ভূঁইয়া রানু, মো. রায়হান আজাদ (টিটো), মাহবুবুল হক চৌধুরী বাবর, মো. নাজমুল আলম চৌধুরী, মো. গোলাম রব্বানি (শান্ত), মো. লাবু মিয়া হাজী রুবেল ও পুনম শারমিন ঝিলমিল।

বারভিডা নির্বাচন বোর্ডের (২০২২-২৪) চেয়ারম্যান ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সেলিম হোসেন নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এ সময় বারভিডার প্রশাসক ছাদেক আহমদ এবং নির্বাচন বোর্ডের সদস্য তানিয়া ইসলাম ও মো. আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বারভিডা দেশের একটি বাণিজ্য সংগঠন হিসেবে স্থানীয় বিনিয়োগ, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে লক্ষাধিক লোকের কর্মসংস্থান এবং সরকারকে বছরে কয়েক হাজার কোটি টাকা রাজস্ব প্রদানের মাধ্যমে জাতীয় অর্থনীতিতে অবদান রেখে চলেছে। বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা ৯২০।

ঢাকাটাইমস/২১জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

রপ্তানি লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ার আশঙ্কা

ব্যাংক এশিয়া কিনে নিচ্ছে পাকিস্তানি আলফালাহ ব্যাংক

এনসিসি ব্যাংক এবং বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মধ্যে চুক্তি

এক্সিম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হলেন মইদুল ইসলাম

ডিএমডি হলেন অগ্রণী ব্যাংকের শামিম উদ্দিন আহমেদ

জিডিপি প্রবৃদ্ধি কমার পূর্বাভাস আইএমএফের

নাটক রূপান্তর: দুঃখ প্রকাশের পর এবার বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ ওয়ালটনের

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে ওয়ালটনের আইনি নোটিশ, চুক্তি বাতিল

কমিউনিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৫১তম সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কর্মসংস্থান ব্যাংকের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :