করোনায় আজও একজনের মৃত্যু, শনাক্তের হার ১১ ছাড়াল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০২২, ১৭:১৫

দেশে দিন দিন বেড়েই চলেছে করোনাভাইরাসের সংক্রমণ। গত এক দিনে করোনায় ফের মৃত্যু হয়েছে দেশে। আর শনাক্তের হার বেড়ে ১১ শতাংশ ছাড়িয়েছে।

মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে জানায়, আজ সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৮৭৪ জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১.০৩ শতাংশ। সোমবার শনাক্ত হয়েছিলেন ৮৭৩ জন। শনাক্তের হার ছিল ১০.৮৭ শতাংশ।

নতুন শনাক্ত ৮৭৪ জনের মধ্যে ঢাকাসহ ঢাকা মহানগরীর ৭৯০ জন। এ নিয়ে মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৫৮ হাজার ৭৪ জন।

গত ২৬ ফেব্রুয়ারি শনাক্তের হার পাঁচের নিচে নামে। সেদিন শনাক্তের হার ছিল ৪.১৫ শতাংশ। এরপর থেকে শনাক্তের হার কমতে থাকে। এক পর্যায়ে শনাক্তের হার শূন্য দশমিক ২০ শতাংশেরও নিচে নেমে আসে। তবে জুনের প্রথম দিকে থেকে ফের বাড়তে শুরু করেছে করোনা।

এদিকে গত ৩০ মে সর্বশেষ করোনায় দুজনের মৃত্যু হয় দেশে। এরপর থেকে এতদিন করোনায় মৃত্যুশূন্য ছিল দেশ। ২০ দিন পর সোমবার একজনের মৃত্যু হয়। এরপর মঙ্গলবারও একজনের মৃত্যু হলো। গত এক দিনে যিনি মারা গেছেন তিনি একজন পুরুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন একজনের মৃত্যু নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ১৩৩ জনে। অন্যদিকে একইসময়ে আরও ৮৪ জন করোনা থেকে সেরে উঠেছেন। তাদের নিয়ে দেশে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ১৯ লাখ ৫ হাজার ৯৮৩ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

(ঢাকাটাইমস/২১জুন/ইএস)

সংবাদটি শেয়ার করুন

করোনাভাইরাস বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :