ফেসবুকে জানিয়ে ঢাবি ছাত্রীর আত্মহত্যার চেষ্টা

প্রকাশ | ২১ জুন ২০২২, ১৮:৪৬ | আপডেট: ২১ জুন ২০২২, ২২:৩২

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
প্রতিকী ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদের তৃতীয় বর্ষের এক ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেছেন। গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নীবিড় পর্যবেক্ষণকেন্দ্রে (আইসিইউ) ভর্তি আছেন তিনি।

মঙ্গলবার (২১ জুন) রাত দেড়টার দিকে নিজের ফেসবুক আইডির স্টোরিতে একটি পোস্ট দিয়ে আত্মহননের চেষ্টা করেন ওই শিক্ষার্থী।

জানা গেছে, তিনি ডক্সিকেপ নামক ওষুধ মাত্রাতিরিক্ত সেবন করে আত্মহত্যার চেষ্টা করেন।

আত্মহত্যার কারণ উদঘাটন করতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের হল প্রশাসন ও ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চ জানিয়েছে, ওই শিক্ষার্থী বিষণ্নতায় ভুগছিলেন। প্রেমঘটিত কারণে তিনি বিষণ্নতায় ভুগতে পারেন বলে প্রাথমিকভাবে তাদের ধারণা।

ওই ছাত্রীর বন্ধু ও সহপাঠীরা জানান, আত্মহত্যার চেষ্টার আগে সোমবার ওই শিক্ষার্থী নিজের ফেসবুক আইডির স্টোরিতে একটি পোস্ট দেন। সেখানে তিনি লেখেন— ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। এটা আমার কর্মফল এবং বোকামির ফল। অনেককেই অনেকভাবে কষ্ট দিয়েছি। ঝামেলায় ফেলেছি, বিরক্ত করেছি। মাফ করে দেবেন সবাই।’

ফেসবুকে পোস্ট দেখার পর তার বন্ধুরা বিষয়টি হল প্রশাসনের নজরে নিয়ে আসেন। ততক্ষণে হলের নিজ কক্ষে নিথর অবস্থায় পড়ে ছিল তার দেহ। পরে তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। পরে ওটি (পেশাগত থেরাপি) দেওয়ার পর ক্যাবিনে নিয়ে তার চিকিৎসা দেওয়া হয়। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। তিনি এখনো আশঙ্কামুক্ত নন।

তার সহপাঠীদের ভাষ্যমতে, বিভাগে তেমন একটা সক্রিয় ছিলেন না ওই শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ে ভর্তির শুরুর দিকে নিয়মিত ক্লাসে দেখা গেলেও ধীরে ধীরে অনিয়মিত হন তিনি। ক্লাসের অনেকেই তাকে চিনতেন না বলেও তারা জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২১জুন/এসকে/এসএটি/ইএস)