ফুচকা-মিষ্টি খেয়েও যেভাবে ফিট থাকেন ঊষসী

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুন ২০২২, ০৯:৫৪ | প্রকাশিত : ২২ জুন ২০২২, ০৯:৪২

ওপার বাংলার টেলিভিশন সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী ও মডেল ঊষসী রায়। ভোজন রশিক হিসেবেও তার পরিচিতি আছে। জিলাপি-রাবড়ি ছাড়া তার চলেই না! সুযোগ পেলেই গাড়ি থামিয়ে রাস্তায় নেমে পড়েন ফুচকা খেতে। তখন তার হুঁশ থাকে না। টপাটপ একটার পর একটা ফুচকা মুখে পুরতে থাকেন।

ডায়েটের কথা বললেই উষসী বলেন, ‘মিষ্টি ছাড়া আমার একটুও চলে না! বিয়ে বাড়িতে গিয়ে স্টার্টার বা মেন কোর্স না হলেও চলবে। কিন্তু মিষ্টি আমার চাই-ই চাই!’ এত ভোজনরসিক হয়েও কিন্তু সুপার ফিট উষসী। একেবারে মেদহীন শরীর তার। কীভাবে এত ফিট থাকেন অভিনেত্রী?

উষসী সংবাদমাধ্যমে জানান, তিনি নিয়মিত শরীরচর্চা করেন। সকালে জিমের জন্য তার বরাদ্দ এক ঘণ্টা। তারপর যোগাসন। যোগাসন দিবস উপলক্ষে একটি পোস্টও দিয়েছেন অভিনেত্রী। তার কথায়, ‘যোগাসনের অভ্যাস থাকাটা ভীষণ জরুরি। এর মাধ্যমে আমরা মনযোগী হয়ে উঠি। আমাদের মন ভালো থাকে।’

শরীরচর্চার পাশাপাশি খাওয়াদাওয়ার দিকেও বিশেষ নজর দেন ঊষসী। প্রাতঃরাশ সারেন দুধ-কর্নফ্লেক্স দিয়ে। যদিও চিনি বাদ। বেলা গড়ালে বরাদ্দ থাকে একটি ফল। জিম থেকে এসে খেয়ে নেন অলিভ অয়েলে ভাজা ডিমের সাদা অংশ। দুপুরের খাবারে থাকে এক কাপ ভাতের সঙ্গে ডাল, তরকারি, মাছ বা মাংস।

বিকালের দিকে টক দই খান ঊষসী। সন্ধ্যায় চিনি ছাড়া লিকার চা। খুব খিদে পেলে সঙ্গে থাকে ঘিয়ে ভাজা মাখনা। নৈশভোজে আমিষ নৈব নৈব চ। পালং শাক, গাজর বা অন্যান্য সবজি দিয়ে তৈরি রুটি আর তরকারি দিয়ে রাতের খাওয়া সারেন।

তবে এত কড়াকড়ির মধ্যেই ফাঁকি দেন ঊষসী। মাঝেমধ্যেই চলে তার রেস্তোরাঁ-টহল। পছন্দের চিজ কেক, ব্রাউনি, ডোনাটসের স্বাদ নিয়ে নেন অভিনেত্রী। যদিও পরে আবার ডায়েটের মাধ্যমে তা ব্যালেন্স করেন।

(ঢাকাটাইমস/২২ জুন/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :