এক ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়াকে সিরিজ হারাল লঙ্কানরা

প্রকাশ | ২২ জুন ২০২২, ১৫:৪৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

কলম্বোতে অনুষ্ঠিত টানটান উত্তেজনাপূর্ণ পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডে ম্যাচে সফররত অস্ট্রেলিয়াকে ৪ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল স্বাগতিক শ্রীলঙ্কা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৫৮ রান তুলে লঙ্কানরা। জবাবে ব্যাট করতে নেমে ২৫৪ রানে থেমেছে অজিদের ইনিংস।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জেতার পর ওয়ানডে সিরিজের শুরুটাও জয়ের মাধ্যমে হয় অস্ট্রেলিয়ার। তবে দ্বিতীয় ম্যাচের ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। আর তৃতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখে দাসুন শানাকারা। ফলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে যায় শ্রীলঙ্কা।

চতুর্থ ওয়ানডের শুরুতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো ছিল না শ্রীলঙ্কার। মাত্র ৩৪ রানের মাথায় তিন উইকেট হারায় স্বাগতিকরা। ১ রানে দিকভেলা, ১৩ রানে নিশানকা ও ১৪ রানে মেন্ডিস সাজঘরে ফেরেন।

পরে চতুর্থ উইকেট জুটিতে চারিথ আশালাঙ্কা ও ধনঞ্জয়া ডি সিলভা মিলে ১০১ রানের জুটি গড়লে বড় সংগ্রহের দিকে এগোতে থাকে লঙ্কানরা। ৬১ বলে ৬০ করে আউট হন সিলভা। এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর ১১০ রানে থামে আশালাঙ্কা। এরপর আর কেউই সুবিধা করতে পারেননি।

জবাবে ব্যাট করতে নেমে শূন্যরানেই সাজঘরে ফেরেন ওপেনার ও দলনেতা অ্যারন ফিঞ্চ। আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার আপনতালে ব্যাট করতে থাকেন। ফিফটি পূর্ণ করে চলেই গিয়েছিলেন সেঞ্চুরির দ্বারপ্রান্তে। কিন্তু ১ রানে আক্ষেপ থেকেই যায় তার। আউট হন ৯৯ রানে।

এছাড়া প্যাট কামিন্স ৩৫, ট্রেভিস হেড ২৭, মিচেল মার্শ ২৬ ও অ্যালেক্স ক্যারি ১৯ রান করেছেন।

(ঢাকাটাইমস/২২জুন/এমএম)