তিন বছরের চুক্তিতে বায়ার্নে সাদিও মানে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২২, ১৯:১৬

অবশেষে ইংলিশ ক্লাব লিভারপুলের সঙ্গে নিজের সম্পর্ক ছিন্ন করলেন সেনেগালিজ তারকা ফুটবলার সাদিও মানে। লিভারপুল ছেড়ে জার্মান জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখে যোগ দিলেন তিনি। আগামী তিন বছরের জন্য বায়ার্নের জার্সিগায়ে মাঠে প্রতিনিধিত্ব করবেন ৩০ বছর বয়সী এই তারকা ফুটবলার।

লিভারপুল রেকর্ড ১০০ মিলিয়ন ইউরো খরচ করে উরুগুইয়ান ফরোয়ার্ড ডারউইন নুনেজকে দলে ভেড়ানোর পর থেকেই শোনা যাচ্ছিল ক্লাব ছাড়বেন তিনি। অবশেষে সেটাই সত্যিতে পরিণত হলো।

২০১৬ সালে ইংলিশ ক্লাবটির সঙ্গে চুক্তি করেছিলেন মানে। এরপর দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে গত পাঁচ বছর খেলে গিয়েছেন তিনি। গেল মৌসুমই ছিল লিভারপুলের হয়ে তার শেষ সেশন। ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হওয়ার দৌঁড়ে শেষ পর্যন্ত টিকে ছিল লিভারপুল। আর ফাইনালে উঠেছিলো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের।

কিন্তু কপাল খারাপ ছিল লিভারপুলের। ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা জিততে পারেনি জার্গেন ক্লপের শিষ্যরা। একই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে হেরেছে রিয়াল মাদ্রিদের বিপক্ষে।

লিভারপুলের হয়ে মোট ২৬৯ ম্যাচ খেলেছেন মানে। আর করেছেন ১২০টি গোল।২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পরের মৌসুমে জেতেন প্রিমিয়ার লিগ শিরোপা। এই মৌসুমেও দারুণ ছন্দে ছিলেন তিনি, দলটির লিগ কাপ ও এফএ কাপ জয়ে দারুণ অবদান ছিল তার।

(ঢাকাটাইমস/২২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :