‘ময়মনসিংহ হাইটেক পার্ক তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা হবে’

ময়মনসিংহ ব্যুরো, :
 | প্রকাশিত : ২২ জুন ২০২২, ১৯:৫৬

‘ময়মনসিংহ হাইটেক পার্ক এই এলাকার তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা হবে। এটি চালু হলে এলাকার তরুণদের চাকরির জন্য ঢাকা কিংবা বিদেশমুখী হতে হবে না। চতুর্থ শিল্প বিপ্লব মোকাবেলা অগ্রসরমান প্রযুক্তি নিয়ে গবেষণার লক্ষ্যে দেশের ৩৩টি বিশ্ববিদ্যালয়ে বিশেষায়িত ল্যাব প্রতিষ্ঠা করা হচ্ছে। এর ফলে বাংলাদেশ শ্রমনির্ভর অর্থনীতি থেকে জ্ঞাননির্ভর, উন্নত অর্থনীতির স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।’

ময়মনসিংহে হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বুধবার বেলা ১১টায় ময়মনসিংহ নগরীর রহমতপুর কিসমত এলাকায় স্বপ্নের এই হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসব কথা বলেন।

ভারত সরকারের অর্থায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের হাইটেক পার্ক কর্তৃপক্ষের অধীনে ৭ একর জমির ওপর ১৫৩ কোটি টাকা ব্যয়ে এই পার্কটি নির্মিত হচ্ছে। এখানে প্রতি তলায় ১৫ হাজার বর্গফুটবিশিষ্ট সাত তলা ভবন এবং সিনেপ্লেক্স নির্মিত হবে।

পার্কটি চালু হলে প্রতিবছর ১ হাজার তরুণ প্রশিক্ষণ গ্রহণ ও ৩ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। আগামী দুই বছরের মধ্যে পার্কের নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

এসময় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংসদের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দুই সদস্য বেগম মনিরা সুলতানা ও ফাহমী গোলন্দাজ বাবেল, হাইপার্ক নির্মাণের স্বপ্নদ্রষ্টা মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার আহমার উজ্জামানসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :